ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১২৫ নেতাকর্মী গ্রেফতার
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ২১:৪৮
ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১২৫ নেতাকর্মী গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১২৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।


সরকার পতনের আন্দোলনের অংশ হিসেবে ঢাকায় মহাসমাবেশের পর চলমান অবরোধ কর্মসূচিতে নাশকতা ও পুলিশের ওপর হামলাসহ নানা অভিযোগে গত ১০ দিনে এ অভিযান পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া পুলিশ।


গত ২৮ অক্টোবর মধ্যরাত থেকে ৬ নভেম্বর (সোমবার) সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসব ঘটনায় জেলার বিভিন্ন থানায় ১৩টি মামলা দায়ের হয়েছে।


গ্রেফতারকৃতদের মধ্যে জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক কাউসার মিয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোল্লা সালাউদ্দিন ও জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সেজান মাহমুদও রয়েছেন। এছাড়া জেলা বিএনপির সদস্য সচিব সিরাজুল ইসলামকে গত ১৫ অক্টোবর জেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের মামলায় গ্রেফতার করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ। তিনিও এখন পর্যন্ত জামিন পাননি।


জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি জানান, গ্রেফতার আতঙ্কে আমাদের কোনো নেতাকর্মী বাড়িতে থাকতে পারছে না। রাতের বেলায় পুলিশ বাড়িগুলোতে অভিযান চালাচ্ছে। এছাড়া সরকারের হস্তক্ষেপে গ্রেফতারকৃত নেতাকর্মীরা আদালত থেকেও জামিন পাচ্ছেন না। আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছি।


ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল বলেন, কোনো আসামি কোনো রাজনৈতিক দলের- সেটি আমাদের জানা নেই। আমাদের কাছে আসামি এলে আদালতের নির্দেশনা সাপেক্ষে কারাগারে পাঠাই। তবে আমার জানামতে গত ২৮ অক্টোবর থেকে এখন পর্যন্ত বিএনপির কোনো নেতাকর্মীর জামিন হয়নি।


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com