হিলিতে বাড়তি দামে আলু বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৩
হিলিতে বাড়তি দামে আলু বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে সরকার এর বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত দামের চেয়ে বাড়তি দামে আলু বিক্রি করায় এক আলু ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়।


২৩ সেপ্টেম্বর, শনিবার বিকেল পাঁচটায় হিলি কাঁচা বাজারে সরকারের বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রয় করার অপরাধে এক আলু ব্যবসায়ীকে ৫০০ (পাঁচ শত) টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়। এসময় উপস্থিত ছিলেন হাকিমপুর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন।


বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য (আলু ৩৫-৩৬ দেশী পেঁয়াজ ৬৪-৬৫ কেজি ডিম ১২ টাকা পিচ) সরকারের বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারণ করা হয়েছে। অভিযোগ রয়েছে হিলিতে সরকারের বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে আজ হিলি কাঁচা বাজারে বাজার মনিটরিং এর অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বেশি দামে আলু বিক্রি করার অপরাধে একজন আলু ব্যবসায়ীকে পাঁচ শত টাকা জরিমানা করা হয়েছে।


এছাড়াও বাজারে পেঁয়াজ, ডিম ও তেলের দোকানে অভিযান চালানো হয়েছে এবং ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com