ক্যাম্প থেকে পালানোর সময় ৫৮ রোহিঙ্গা আটক
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৭
ক্যাম্প থেকে পালানোর সময় ৫৮ রোহিঙ্গা আটক
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের লিংরোডে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্তৃক তল্লাশি চালিয়ে ৫৮জন রোহিঙ্গাকে আটক করেছে।


বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেল দুপুরে কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম পিপিএম (বার) এর নির্দেশে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্মকতা মোহাম্মদ নাসির উদ্দিন আহম্মেদ এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি’র একটি টিম কক্সবাজার সদরস্থ লিংরোড সড়কে টেকনাফ- কক্সবাজার মুখি প্রতিটি গাড়ি তল্লাশি চালিয়ে অবৈধভাবে ক্যাম্প ছেড়ে পালিয়ে যাওয়া ৫৮ জন রোহিঙ্গা আটক করা হয়।


পুলিশ জানায়, শরণার্থী রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা। এভাবে পালাতে গিয়ে প্রায় প্রতিদিন কোথাও না কোথাও ধরা পড়ছে তারা। কাজের সন্ধানে তারা ক্যাম্প থেকে বের হয়ে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে। পাশাপাশি প্রায় অশান্ত হয়ে উঠেছে রোহিঙ্গা ক্যাম্পগুলো। ক্যাম্পে মাদক বিক্রি এবং মাদকের টাকার ভাগ-বাটোয়ারা নিয়েও ঘটেছে অনেক মারামারি-খুনাখুনি।


ডিবি পুলিশ জানায়, আটককৃত রোহিঙ্গারা বিভিন্ন কাজের সন্ধানে বের হয়েছিল। কাঁটাতারের বেড়া ও ক্যাম্পের অভ্যন্তরে এবং সড়কের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ১০টি চেকপোস্ট ফাঁকি দিয়ে কীভাবে রোহিঙ্গারা দেশে ছড়িয়ে যাচ্ছে, এ বিষয়ে কঠোর নজরদারি করা হচ্ছে।


আটককৃত রোহিঙ্গাদের আইনি ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানা পুলিশের মাধ্যমে কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের সিআইসির কাছে পাঠানোর ব্যবস্থা প্রতিক্রিয়াধীন।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com