হিলি রেলস্টেশনের আধুনিকায়ন ও সকল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩০
হিলি রেলস্টেশনের আধুনিকায়ন ও সকল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি রেলস্টেশনের আধুনিকায়ন ঢাকাগামী ট্রেনসহ সকল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধাসহ হিলি নাগরিক উন্নয়ন কমিটি ও স্থানীয়রা।


জানা গেছে, হিলি রেলস্টেশনটি ব্রিটিশ আমলের একটি স্টেশন। এখানে দেশের দ্বিতীয় বৃহত্তম হিলি স্থলবন্দর অবস্থিত। এ বন্দর থেকে সরকার প্রতি বছর কোটি কোটি টাকা রাজস্ব আয় করে থাকে। এছাড়াও ভারত থেকে হিলি রেলস্টেশনে ট্রেনের ওয়াগনে অনেক অনেক পণ্য আমদানি করা হয়েছে। যেখান থেকে সরকার রাজস্ব আয় পেয়েছে। বর্তমানে তা বন্ধ রয়েছে। কিন্তু স্বাধীনতার পর থেকে পুরোনো এই স্টেশনটি কোন আধুনিকতার ছোঁয়া লাগেনি।


সম্প্রতি সময়ে স্টেশনটি থেকে স্টেশনমাস্টার সরিয়ে নেয়ায় বর্তমানে মাস্টার শূন্য রয়েছে হিলি রেলস্টেশন। রেলস্টেশনটি আধুনিকায়ন করার জন্য স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক এমপি জাতীয় সংসদে কথা বলেছেন। এরপর রেলমন্ত্রী বরাবর হিলি নাগরিক উন্নয়ন কমিটি আবেদন করেও কোন সুফল না আসায় আজকের এই মানববন্ধন করেছেন স্থানীয় শত শত জনতা।


১০ সেপ্টেম্বর, রবিবার পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল ১০টায় রাজশাহি থেকে ছেড়ে আসা চিলাহাটি গামী তিতুমীর আন্তঃনগর ট্রেনটি হিলিতে দাঁড়ালে ট্রেনের ইঞ্জিনে উঠে এবং রেললাইনের উপর শুয়ে পড়ে বীর মুক্তিযোদ্ধা, হিলি নাগরিক উন্নয়ন কমিটির সদস্যরা, বিভিন্ন স্কুল, মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয় সর্বস্তরের জনগণ। মানববন্ধন চলা সময়ে পার্বতীপুর-সান্তাহার রুটের ট্রেন চলাচল ১ ঘণ্টা বন্ধ থাকে।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, হিলি নাগরিক উন্নয়ন কমিটির নেতা সাংবাদিক জাহিদুল ইসলামসহ অনেকে।


এসময় বক্তারা হিলি রেলস্টেশনের আধুনিকায়নসহ এই পথে চলাচলকারী সকল ট্রেনের যাত্রা বিরতির দাবি জানান।


পরে বেলা ১১টায় হাকিমপুর থানার ওসি আবু সায়েম মিয়া কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে দাবি মেনে নেয়ার আশ্বাস দেওয়ায় অবরোধকারীরা অবরোধ তুলে নেন। দীর্ঘ ১ ঘণ্টা পর পার্বতীপুর-সান্তাহার রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com