টেকনাফে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্রসহ আটক ১
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১২
টেকনাফে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্রসহ আটক ১
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ১টি দেশীয় তৈরি অস্ত্র (এলজি), ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


আটককৃত মাদক কারবারি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার মৃত আব্দুস সালামের ছেলে মো. দীল মোহাম্মদ (৫৭)।


টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।


তিনি জানান, মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীন হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১১ হতে আনুমানিক ১ কিলোমিটার উত্তরে কক্সবাজার-টেকনাফ মহাসড়ক এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে একটি বিশেষ টহলদল এবং অধীন হ্নীলা বিওপি থেকে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল টেকনাফ-কক্সবাজার মহাসড়কের পার্শ্বে হ্নীলাস্থ আনোয়ার প্রজেক্ট এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।


কিছুক্ষণ পর টহলদল ৪-৫ জন সন্দেহভাজন ব্যক্তিকে আনোয়ার প্রজেক্টের পাশ দিয়ে টেকনাফ-কক্সবাজার মহাসড়ক অতিক্রম করে রঙ্গীখালী এলাকায় পাহাড়ের দিকে গমন করতে দেখে। উক্ত সময় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল সন্দেহভাজন ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে তাদের মধ্য হতে একজন চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয় এবং তার সাথে থাকা অপর চোরাকারবারিরা রাতের অন্ধকারে রঙ্গীখালী পাহাড়ের দিকে পালিয়ে যায়।


পরবর্তীতে আটককৃত চোরাকারবারির শরীর পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে তার কোমড়ে পরিহিত লুঙ্গির ভাঁজে ১টি দেশীয় তৈরি অস্ত্র (এলজি), ২ রাউন্ড তাজা কার্তুজ এবং হাতে থাকা ব্যাগের ভিতর থেকে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।


উল্লেখ্য, পলাতক চোরাকারবারিদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


তিনি আরো জানান, আটককৃত আসামিকে ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, এলজি এবং কার্তুজসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com