৪ দিন পর টেকনাফে অপহৃত তিন বনকর্মী উদ্ধার
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪৫
৪ দিন পর টেকনাফে অপহৃত তিন বনকর্মী উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া গহিন পাহাড়ের পাদদেশ থেকে বন বিভাগের অপহৃত তিন বনকর্মীকে উদ্ধার করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে তাদের উদ্ধার করা হয়।


উদ্ধারকৃত তিনজন হলেন- হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের, বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম। তারা তিনজনই সুস্থ আছে বলে জানিয়েছে বন বিভাগ।


বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান ও নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান বিষয়টি নিশ্চিত করেছেন।
তারা বলেন, স্থানীয় ও আমাদের বিভাগের ৩২ জন মিলে গহিন পাহাড়ে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। ডাকাত দলের ১৬ জন মতো সদস্য ছিল। আমাদের দেখে অপহৃত তিনজনকে ফেলে তারা পালিয়ে যায়। তারা তিনজনই সুস্থ আছেন। তাদেরকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হচ্ছে।


এর আগে শুক্রবার (১ সেপ্টেম্বর) পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্যরা তাদের অপহরণ করে।


উল্লেখ্য, গত সাড়ে আট মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com