রাজবাড়ীতে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ, পুলিশসহ আহত ১০
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১৫
রাজবাড়ীতে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ, পুলিশসহ আহত ১০
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বেড় হওয়া মিছিল থেকে পুলিশ উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছে। এসময় বিএনপির ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।


২ সেপ্টেম্বর, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শিল্পকলা একাডেমির সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।


প্রতক্ষ্যদর্শীরা জানান, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শহরের সজ্জনকান্দা এলাকায় জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসা থেকে মিছিল বের করে জেলা বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি শহরের পান্না চত্বর ঘুরে আবারও আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসায় ফিরছিল।


জেলা শিল্পকলা একাডেমির সামনে এলে হঠাৎ বিএনপি নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময়ে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আমরা ১০ হাজারেরও বেশি নেতাকর্মী নিয়ে শোভাযাত্রা বের করি। পুলিশ আমাদের পান্না চত্বর পর্যন্ত যাওয়ার অনুমতি দেয়। পুলিশের কথামতো শান্তিপূর্ণভাবে পান্না চত্বর ঘুরে আমার বাসায় আসতে থাকি। হঠাৎ পুলিশ শোভাযাত্রার পেছন থেকে আমাদের নেতাকর্মীদের ওপর আক্রমণ করে গুলি চালায়। এতে আমাদের ১৫/২০ নেতাকর্মী আহত হয়েছেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন জানান, মিছিলটি পান্না চত্বর থেকে সুশৃঙ্খলভাবেই ফিরছিল। কোর্ট চত্বর এলাকায় এসে হঠাৎই বিএনপির নেতাকর্মীরা তাদের হাতে থাকা লাঠিসোঁটা দিয়ে পুলিশের ওপর উসকানিমূলক অতর্কিত হামলা করে। এতে পুলিশের তিন সদস্য আহত হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে ঘটনাস্থল থেকে বিএনপির ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com