খানসামায় কয়েলের আগুনে পুড়ে নিঃস্ব ৭ পরিবার
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ১৭:৪৯
খানসামায় কয়েলের আগুনে পুড়ে নিঃস্ব ৭ পরিবার
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় কয়েলের আগুনে পুড়ে ৭টি পরিবারের বাড়ি-ঘর, কাপড়চোপড়, আসবাবপত্র, ৫টি গরু ও ৪/৫টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে।


৪ আগস্ট, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টায় উপজেলার খামারপাড়া ইউপির গারপাড়া গ্রামের পুবপাড়ায় রামনগর মাদ্রাসা সংলগ্ন ফজলুর রহমানের গোয়ালঘরে কয়েলের আগুন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই পরিবার ৭টি নিঃস্ব হয়ে গেছে। সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন তারা।


খোঁজ নিয়ে জানা যায়, ওই এলাকার ফজলুর রহমানের গোয়ালঘরে কয়েলের আগুনের মাধ্যমে আগুন ছড়িয়ে পড়লে তার বাড়ি দিয়ে শুরু করে পার্শ্ববর্তী বাড়ি আইনুল ইসলাম, আনোয়ার রহমান, মজনু রহমান, ফয়মদ্দিন ও এনছান আলী সহ ৭ জনের বাড়ি পুড়ে যায়। এতে তাদের আসবাবপত্র, গবাদিপশু, কাপড়চোপড়ও পুড়ে ছাই হয়ে যায়। তাদের পরিহিত কাপড় ছাড়া আর কোনো কিছু রক্ষা করা সম্ভব হয়নি। এরপর থেকে খোলা আকাশের নিচে অবস্থান করছেন দরিদ্র ওই পরিবারগুলো। এতে প্রায় ১৫/১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।


খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউএনও মো. তাজ উদ্দিন, এসিল্যান্ড মারুফ হাসান ও খামারপাড়া ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক চৌধুরী, ইউপি সদস্য আবুল হোসেন প্রমুখ।


এ বিষয়ে ইউএনও মো. তাজ উদ্দিন জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নিম্ন আয়ের মানুষ। ঘটনাস্থল পরিদর্শন করে তাদের মাঝে আর্থিক সহায়তা ও বস্ত্র প্রদান করা হয়েছে। পরে জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় পরিবারগুলো যাতে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করতে না হয় এজন্য ঘর তৈরির জন্য টিন প্রদান করা হয়। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে দাঁড়ানোর জন্য এলাকার বিত্তবান মানুষদের প্রতি অনুরোধ জানান তিনি।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com