নরসিংদীতে প্রিন্টিং কারখানার শ্রমিককে পিটিয়ে হত্যা
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ২০:৩৮
নরসিংদীতে প্রিন্টিং কারখানার শ্রমিককে পিটিয়ে হত্যা
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর মাধবদীতে একটি ডাইং এন্ড প্রিন্টিং ফিনিশিং কারখানার এক শ্রমিককে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয়েছে। অভিযোগ উঠেছে, কারখানার রং মাষ্টারের পদ দখল করতে পরিকল্পিতভাবে তাকে হত্যা করে তারই সহকর্মীরা। মৃত্যুর দীর্ঘ সময় পার হয়ে গেলেও নিহতের মরদেহ স্বজনদের দেখতে দেয়নি কারখানা কতৃপক্ষ।


হত্যাকাণ্ডের খবর পেয়ে রবিবার (৩০ জুলাই) দুপুরে মাধবদীর ভগিরথপুর হাজী সফিউদ্দিনের মালিকানাধীন নিলা ডাইং এন্ড প্রিন্টিং ফিনিশিং মিলের ৩ তলার একটি কক্ষ থেকে নিহতের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শ্রমিকসহ ৯ জনকে থানায় আনা হয়।


নিহত নেজামূল ইসলাম ওরফে নাজমুল (৪০) নিলা ডাইং এন্ড প্রিন্টিং ফিনিশিং মিলের রং মাষ্টার হিসেবে কর্মরত ছিলেন। সে ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার নেহালিয়া কান্দা গ্রামের কুদ্দুস আলীর ছেলে।


নিহতের স্বজনদের অভিযোগ নাজমুলকে পিটিয়ে ও ধারালো কিছু দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে।


পুলিশ জানিয়েছেন, মাধবদীর ভগিরথপুর হাজী সফিউদ্দিনের মালিকানাধীন নিলা ডাইং এন্ড প্রিন্টিং ফিনিশিং মিলের ভেতরে একটি মরদেহ পড়ে আছে। এমন খবরের ভিত্তিতে পুলিশ সেখানে যায়। পরে কারখানার ভেতরে থেকে মাথা নিচের দিকে ও পা উপরের দিকে একটি জানালার গ্রীলে বাধা অবস্থায় একটি মরদেহ পড়ে থাকতে দেখা যায়। ওই সময় কারখানার মেঝেতে প্রচুর পরিমান রক্ত ছড়িয়ে থাকতে দেখা যায়। পরে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।


এদিকে শ্রমিক নিহতের খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের একটি দল ও নরসিংদী পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


নিহত নাজমুলের শ্যালক কিরণ জানিয়েছেন, বিগত ১০ বছর যাবত তার দুলাভাই এই কারখানায় রং মাষ্টার হিসেবে কর্মরত রয়েছেন। তার মৃত্যু খবর পেয়ে কারখানায় এসে দেখি তার রক্তাক্ত দেহ পড়ে আছে। এর কারণ জানতে চাইলে আমাদের কারখানা থেকে বের করে দেয়। এরপর আমাদের আর কারখানার ভেতর ঢুকতে দেয়নি।


নিহতের আরেক স্বজন সুজন মিয়া জানিয়েছেন, রং মাস্টারের জায়গা নিতে চেয়েছিল দুলাভাইয়ের অধিনে থাকা এক সহকর্মী। এ নিয়ে তাদের মধ্যে দুরত্ব সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় আমার দুলাভাইকে কয়েকজন মিলে পরিকল্পিতভাবে পিটিয়ে ও অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেছে।


তিনি আরো জানান, তাকে গভীর রাতে হত্যা করা হয়েছে। তার রক্তে মেঝে ভেসে গেছে। সিসি টিভি চেক করলেই সব বেরিয়ে আসবে। দীর্ঘ সময় তার মৃত দেহ পড়ে থাকলেও কারখানা কতৃপক্ষ আমাদের ভেতরে ডুকতে দেয়নি। আমরা এই হত্যার বিচার চাই।


এ বিষয়ে কারখানা কতৃপক্ষকে ফোন দিলেও তারা কেউ ফোন রিসিভ করেনি।


মাধবদী থানার ওসি তদন্ত তরিকুল ইসলাম জানান, কারখানার ভেতরে নিহতের মাথা নিচের দিকে ও পা উপরের দিকে একটি জানালার গ্রীলে বাধা অবস্থায় মরদেহটি উদ্ধার করেছি। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি নাজমুলকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে আমরা মিলের ৯ জন কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে এসেছি। তদন্ত শেষে সম্পূর্ণ হওয়ার আগে এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়।


বিবার্তা/কামাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com