গাইবান্ধায় ১১০ বস্তা সার জব্দ, ৪০ হাজার টাকা জরিমানা আদায়
প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ২০:০৪
গাইবান্ধায় ১১০ বস্তা সার জব্দ, ৪০ হাজার টাকা জরিমানা আদায়
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার সাদুল্লাপুরে জোহরা ট্রেডার্স থেকে ১১০ বস্তা পটাস সার কালোবাজারে বিক্রির ঘটনা ঘটেছে। এসব সার ট্রাকযোগে অন্যত্র নিয়ে যাবার সময় পথেই জব্দ করেছে প্রশাসন। এসময় ক্রেতা ও বিক্রেতার প্রত্যেককে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


৮ জুলাই, শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে সাদুল্লাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম।


সূত্রে জানা যায়, বিসিআই অনুমোদিত সার ডিলার জিল্লুর রহমান রাজুর জোহরা ট্রেডার্স নামের প্রতিষ্ঠানে মজুদকৃত ১১০ বস্তা পটাস সার তার ম্যানেজার রনজু মিয়া রংপুরের মিঠাপকুর উপজেলার হজরতপুর এলাকার আজিজার রহমানের কাছে বিক্রি করে। (৭ জুলাই) রাতে ওই সারগুলো ট্রাক ভর্তি করে নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। একপর্যায় সাদুল্লাপুর কলেজ রোডের মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ সংলগ্ন স্থানে ওই ট্রাকটি আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রাকে থাকা ১১০ বস্তা পটাস সার জব্দ করেন। একই সঙ্গে ক্রেতা আজিজার রহমানকে ২০ হাজার ও বিক্রেতা রনজু মিয়া ২০ হাজার টাকা জরিমানা করেছে।


উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম বলেন, জব্দকৃত সারগুলোর দাম প্রায় ১ লাখ ১০ হাজার টাকা। এসব সার প্রকাশ্যে বিক্রি করা হবে।


এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল ইসলাম বলেন, জব্দ করা সারগুলো গোডাউনে ফেরত দেয়া হয়েছে।


বিবার্তা/খালেক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com