বঙ্গবন্ধু সেতুতে সাড়ে ৩ কোটি টাকার টোল আদায়
প্রকাশ : ২৮ জুন ২০২৩, ১৮:৪৮
বঙ্গবন্ধু সেতুতে সাড়ে ৩ কোটি টাকার টোল আদায়
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ৪৮৮ টি যানবাহনের বিপরীতে ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকার টোল আদায় হয়েছে। বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন। সেতু কর্তৃপক্ষের সাইট অফিস সূত্রে জানা যায়, ২৭ জুন, মঙ্গলবার সকাল ৬টা থেকে ২৮ জুন, বুধবার সকাল ৬ টা পর্যন্ত ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকার টোল আদায় হয়েছে।


এরমধ্যে সেতু পূর্ব দিয়ে ৩৬ হাজার ৪৯১টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬৬ লাখ ৯৭ হাজার ৭৫০ টাকা এবং সেতু পশ্চিম দিয়ে ১৮ হাজার ৯৯৭ টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫১ লাখ ৭০ হাজার ৪৫০ টাকা।


এরআগে ২৬ জুন সোমবার সকাল ৬টা থেকে ২৭ জুন মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৫৬০টি যানবাহনের বিপরীতে ৩ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৪৫০ টাকার টোল আদায় করেছে সেতু কর্তৃপক্ষ।


বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদের সময় স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বেশি যানবাহন পারাপার হয়ে থাকে। ট্রাক, পিকআপ, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ নানা যানবাহনের চাপ যায়। বঙ্গবন্ধু সেতু নতুন রেকর্ড সৃষ্টি করে গত ২৪ ঘণ্টায় ছোট-বড় মিলিয়ে ৫৫ হাজার ৪৮৮ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা।


১৯৯৮ সালের ২৩ জুন বঙ্গবন্ধু সেতু উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক দিয়ে সেতু পাড় হয়ে উত্তরবঙ্গের ২৩টি জেলার যানবাহন চলাচল করে। স্বাভাবিকভাবে গড়ে প্রতিদিন ১৬-১৭ হাজার যানবাহন সেতু দিয়ে পারাপার হয়। ঈদসহ বিভিন্ন উৎসবের ছুটিতে পরিবহনের সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ।


বিবার্তা/ইমরুল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com