রাজবাড়ীতে ধর্ষণ মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ২৫ জুন ২০২৩, ১৯:১৬
রাজবাড়ীতে ধর্ষণ মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে ধর্ষণের অভিযোগে দুই ব্যক্তির প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয়মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।


২৫ জুন, রবিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাব্বির ফয়েজ এই রায় প্রদান করেন।


বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) আইনজীবী সাইফুল ইসলাম।


দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রায়নগর গ্রামের আবদুল মান্নান গায়েন ওরফে মান্নান কবিরাজ (৫২)। তার বাবার নাম মোহন গাইন। অপরজন মান্নানের প্রতিবেশী চরবাগমারা গ্রামের মনসুর উদ্দিন বিশ্বাসের ছেলে ফারুক উদ্দিন বিশ্বাস (৩৫)।


আদালত সূত্রে জানা যায়, চিকিৎসা দেয়ার কথা বলে রাতের বেলায় বাড়ির পাশে মাঠের মধ্যে এক নারীকে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে পালাক্রমে ধর্ষণ করা হয়। এঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় নারী ও শিশুনির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়ার পরে তারা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। আদালতে উভয়পক্ষের দীর্ঘ আলোচনা, সাক্ষী উপস্থাপন ও যুক্তি-তর্ক শেষে আদালত এই রায় দেন। রায় প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাকে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


রায়ে সন্তোষ প্রকাশ করেছেন এপিপি সাইফুল ইসলাম। চিকিৎসা সেবার নামে এক নারীর সঙ্গে পৈশাচিক নির্যাতন করা হয়ে ছিল। উভয়পক্ষের যুক্তি-তর্ক শেষে আদালত আজ রায় প্রকাশ করেছেন। রায়ে আমরা খুশি।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com