ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতা
প্রকাশ : ২১ জুন ২০২৩, ১৭:৪০
ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতা
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁও সদর উপজেলার বি আখড়া সৈয়দপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। একই চিত্র দেখা যায় পাশেই থাকা ঠাকুরগাঁও সদর উপজেলা রিসোর্স সেন্টার, ইন্সট্রাক্টরের কার্যালয়ের।


বি আখড়া সৈয়দপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ময়লা পানি মাড়িয়ে দীর্ঘদিন থেকেই বর্ষা মৌসুমে স্কুলে আসা যাওয়া করছে। কারণ, পানিনিষ্কাশনে নালার ব্যবস্থা না থাকায় বর্ষা মৌসুমে বৃষ্টি হলেই এই স্কুল মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়। জলাবদ্ধতায় এই স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকেরা ভোগান্তিতে পড়ছেন।


এলাকার কয়েকজন বাসিন্দা ও ওই স্কুলের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, চারপাশে রাস্তা উচু করার কারনে মাঠ অনেক নিচু হয়ে গেছে, এর পর থেকে বর্ষা মৌসুমে বৃষ্টি হলেই স্কুল মাঠে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। পানিনিষ্কাশনের ব্যবস্থা না থাকার ফলে পুরো বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থাকায় অনেক শিক্ষার্থীদের ময়লা পানি পার হয়েই স্কুলে যেতে হয়।


সরেজমিনে দেখা যায়, বৃষ্টিতে ইন্সট্রাক্টরের কার্যালয় ও ওই স্কুলের পুরো মাঠে ময়লা পানি জমে আছে। পানি যাওয়ার নালা না থাকায় এই পানি স্কুলের মাঠ ও ইন্সট্রাক্টরের কার্যালয়ের মাঠে এসে জলাবদ্ধতার সৃষ্টি করেছে। তবে মাঠে ময়লা পানি থাকায় স্কুলের শিশুরা খেলতে পারছে না।


ওই স্কুলের কয়েকজন শিক্ষার্থী বলে, বৃষ্টি হলেই আমাদের ময়লা পানি মাড়িয়ে স্কুলে যাওয়া আসা করতে হয়। আমাদের কাপড় নষ্ট হয়। মাঠে পানি থাকায় টিফিনের সময় খেলা করতে পারি না।


ওই স্কুলের প্রধান শিক্ষক কমল কুমার রায় বলেন, এর আগে পৌরসভা পাইপ দিয়ে এই পানি নিস্কাশনের ব্যবাবস্থা করেছিল ,পাশের রাস্থার কাজ হওয়ার কারনে পানি নিস্কাসনের পাইপটি ভেঙ্গে গেছে তাই এ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।


ঠাকুরগাঁও সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. ইকবাল হোসেন বলেন,এ সমস্যা আমরা গভির ভাবে উপলব্ধি করছি ,আমরা উপজেলা প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। আমরা রাস্তার নিজ দিয়ে পাইপ দিয়ে পানি পাসের ব্যাবস্থা গ্রহন করেছিলাম পাশের রাস্তার কাজ করার কারনে সেটা নষ্ট হেয় গেছে,তবে ড্রেনেজ ব্যাবস্থার গ্রহন করা হলেই আশা করি এটি সমাধান হবে।


এ বিষয়ে দ্রুত ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানালেন ঠাকুরগাঁও সদর উপজেলা শিক্ষা অফিসার রুনা লায়লা।


বিবার্তা/মিলন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com