হামিদ রোডে যানজটে জন দুর্ভোগ
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ১৫:১৯
হামিদ রোডে যানজটে জন দুর্ভোগ
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ দিন ধরে লক্ষ করা যাচ্ছে যানজটে পাবনা শহর চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। রিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা, কিছু মালিকানা বাস আর (পাবিপ্রবি) ডাবল ডেকার গাড়ি একই সাথে হামিদ রোড দিয়ে চলাচলের ফলে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত যানজট ভয়াবহ আকার ধারণ করে।


এমনিতেই প্রচণ্ড তাপদাহ অন্যদিকে ফুটপাত দখলের কারণে পথচারিদের চলাচল অনুপযোগী হয়ে পড়ায় মানুষ ক্ষুব্ধ। গুরুত্বপূর্ণ একই রাস্তা দিয়ে শহরকেন্দ্রিক লোকজন পাবনা সদর হাসপাতালে রোগী নিয়ে যেতে হয়। অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে হাসপাতালে যেতে যে যন্ত্রণা, তা রোগীদের স্বজনরা ছাড়া অন্যকেউ উপলব্ধি করতে পারবে না। কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, তারা কতটা কষ্টে আছে এই যানজটের কারণে।


অনেক বার দেখা গেছে, পৌর সভার পক্ষ থেকে অবৈধ দখল উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য নোটিশ প্রদান করেও তা দখল মুক্ত না করায় হতাশ সচেতন মানুষ। পথচারী নির্বিঘ্নে পথ চলতে পারে না ফুটপাতে দোকান থাকায়। দোকানীদের সাথে কথা বলে জানা যায়, স্ব স্ব দোকান মালিকদের সামনে ফুটপাতে ভ্রাম্যমাণ দোকান বসিয়ে তারা প্রতিদিন মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।


এ বিষয়ে পাবনা পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান বলেন, আইন শৃঙ্খলা মিটিংয়ে এ নিয়ে আমরা আলোচনা করেছি। বারবার উচ্ছেদ করেছি। কিন্তু ১ ঘণ্টা পর তারা আবার দোকান নিয়ে বসে।


দোকান বসিয়ে তারা প্রতিদিন মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়, এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রমাণ পেলে আমরা আইনগত ব্যবস্থা নিব ।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com