কীর্তনখোলা নদীতে তেলের ট্যাংকারে আগুন, নিহত ২
প্রকাশ : ১২ মে ২০২৩, ০০:৫২
কীর্তনখোলা নদীতে তেলের ট্যাংকারে আগুন, নিহত ২
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বরিশাল নগরীসংলগ্ন কীর্তনখোলা নদীতে এমটি এবাদী-১ নামে একটি তেলের ট্যাঙ্কারে অগ্নিকাণ্ডে বাবুল কান্তি দাস (৬৪) ও মো. স্বাধীন (২২) নামে দু’জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আবুল কাশেম নামে ট্যাঙ্কারটির আরেক কর্মচারী।


এছাড়া গুরুতর দগ্ধ হয়েছেন আরও তিনজন। তাঁরা হলেন- ট্যাঙ্কারচালক কুতুব উদ্দিন, তাঁর সহকারী রুবেল ও গ্রিজার কামাল পাশা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁদের ঢাকায় পাঠানো হয়েছে। বরিশালের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর মুক্তিযোদ্ধা পার্কসংলগ্ন কীর্তনখোলা নদীর অপর প্রান্তে ট্যাঙ্কারে আগুন লাগে। মেঘনা অয়েল কোম্পানির বরিশাল ডিপোর জন্য চট্টগ্রাম থেকে জ্বালানি তেল নিয়ে এসেছিল ট্যাঙ্কারটি। সকালে বরিশালে পৌঁছে ট্যাঙ্কারটি তেল খালাসের অপেক্ষায় নদীর পূর্ব প্রান্তে নোঙর করা ছিল।


বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মিজানুর রহমান জানান, বিকেল সাড়ে ৪টার দিকে ট্যাঙ্কারের ইঞ্জিন রুমে বিকট শব্দ হয়ে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা পৌনে ৫টার দিকে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। ইঞ্জিন রুমের বাইরে ছড়িয়ে পড়ার আগেই আধঘণ্টার মধ্যে তারা আগুন নেভাতে সক্ষম হন। ট্যাঙ্কারটিতে বিপুল পরিমাণ পেট্রোল, অকটেন ও ডিজেল মজুত ছিল। তবে জ্বালানি তেলের মজুতস্থলে আগুন পৌঁছার আগেই নিভিয়ে ফেলা গেছে।


তিনি আরো জানান, নিহত দু’জনের মৃতদেহ ইঞ্জিন রুম থেকে উদ্ধার করা হয়। নিখোঁজ ব্যক্তিও ইঞ্জিন রুমে ছিলেন বলে ধারণা করা হচ্ছে। আগুনে ইঞ্জিন রুম প্রচণ্ড গরম হয়ে যাওয়ায় সন্ধ্যায় উদ্ধার কাজ স্থগিত রাখা হয়। ঠান্ডা হওয়ার পর ফের উদ্ধারকাজ শুরু হওয়ার কথা।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com