নোয়াখালীতে সাংবাদিকদের নিয়ে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩, ০১:২২
নোয়াখালীতে সাংবাদিকদের নিয়ে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

“বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের মানসিকতার পরিবর্তন জরুরী” এ প্রতিপাদ্যে নোয়াখালীতে সাংবাদিকদের নিয়ে বাল্যবিবাহ নিরোধ আইন ও বিধিমালা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। এতে সাংবাদিকরা অভিমত ব্যক্ত করেন।


বুধবার, ১৯ এপ্রিল দুপুরে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার আয়োজনে এবং গ্লোবাল এফেয়ার্স অব কানাডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন সিওয়াইসিডিপিএর আওতায় কম্বেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ প্রকল্পের উদ্যোগে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।


ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দার। স্বাগত বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তর নোয়াখালীর উপ-পরিচালক কামরুন নাহার।


অনুষ্ঠান সঞ্চালনা ও বাল্যবিবাহ নিরোধ আইন ও বিধিমালা বিষয়ক সেশন পরিচালনা করেন, বাল্যবিবাহ প্রতিরোধে সিওয়াইসিডিপিএর আওতায় কম্বেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ প্রকল্প ও ইপসার জেলা সমন্বয়কারী সাজেদুল আনোয়ার ভূঁঞা। ওরিয়েন্টেশনে অংশগ্রহণকারী প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিগণ বাল্য বিবাহ প্রতিরোধে নানামূখী সমস্যা ও সংকটের কথা তুলে ধরেন।


তারা বলেন, আমাদের শিক্ষার হার বাড়লে ও মানসিকতার পরিবর্তন কতোখানি হয়েছে তা ভেবে দেখা দরকার। আইন বিধি-মালা আছে কিন্তু এসবের প্রয়োগে দায়িত্বশীলদের আরও বেশি সক্রিয় ও আন্তরিক হওয়া জরুরি।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন সহ নানা বিষয়ে আমরা অনেক দূর এগিয়েছি। বাল্যবিবাহ প্রতিরোধেও আমাদের পিছিয়ে থাকার সুযোগ নেই। বাল্যবিবাহ প্রতিরোধে স্কুল ভিত্তিক ব্যাপক সচেতনতা বৃদ্ধির বিষয়ে তাগিদ দেন তিনি।


বিবার্তা/আদনান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com