সারাদেশের সঙ্গে রাজশাহীর ট্রেন চলাচল স্বাভাবিক
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ০৭:৪৩
সারাদেশের সঙ্গে রাজশাহীর ট্রেন চলাচল স্বাভাবিক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজশাহী থেকে সারাদেশের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। নির্ধারিত সময়ের প্রায় সাড়ে তিন ঘণ্টা পর রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে গেছে।


এর আগে রোববার (১২ মার্চ) সন্ধ্যা পৌনে আটটা থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। রাত সাড়ে ১২টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার আবদুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, রাত ১২টা ২০ মিনিটের পর থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহী রেলস্টেশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এখন পর্যায়ক্রমে আটকে পড়া ট্রেনগুলো রাজশাহী থেকে চলাচল শুরু করবে।


এর আগে রাত পৌনে আটটার দিকে চারুকলার অনুষদের সামনে বিভিন্ন গাছের ডালপালা দিয়ে আগুন জ্বালিয়ে দেয় শিক্ষার্থীরা। এতে রাজশাহী-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর বাজারে ব্যবসায়ী ও স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় রোববার বিকেলে মামলা করেছে প্রশাসন। নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম বাদী হয়ে বিকেলে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত পাঁচ শতাধিক আসামি করা হয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিক একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


উল্লেখ্য, শনিবার বাসের ভাড়া নিয়ে কথা-কাটাকাটির জেরে সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষের একপর্যায়ে স্থানীয়রা মহাসড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে অবস্থান নেন। সংঘর্ষে আহত হন দুই শতাধিক শিক্ষার্থী।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com