নরসিংদীতে ৩ লাখ ৮২ হাজার শিশু পাবে ভিটামিন 'এ' ক্যাপসুল
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৬
নরসিংদীতে ৩ লাখ ৮২ হাজার শিশু পাবে ভিটামিন 'এ' ক্যাপসুল
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এ বছর নরসিংদী জেলায় ৩ লাখ ৮২ হাজার শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।


আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত নরসিংদী জেলায় ২১ হাজার ৮৬৬টি কেন্দ্রে ৬৫ হাজার ৫৫৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়াবে।


১৬ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এএনএম মিজানুর রহমান মিজান।
মাল্টিমিডিয়ার মাধ্যমে ভিটামিন-এ'র গুরুত্ব, করণীয়সহ এর লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন ডা. মুন্নী দাস। উপস্থাপনায় তিনি বলেন, এ বছর দেশব্যাপী আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী শিশুদেরকে ভিটামিন-'এ ' ক্যাপসুল খাওয়ানো হবে।
এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।


ডা. মুন্নী দাস বলেন, আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত নরসিংদী জেলায় ২১ হাজার ৮৬৬টি কেন্দ্রে ৬৫ হাজার ৫৫৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়াবে। এ বছর নরসিংদী জেলায় ৩ লাখ ৮২ হাজার শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব।


এছাড়া, বিশেষ অতিথি ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, মোস্তফা কামাল সরকার, বিএমএ এর সভাপতি ডা. মোজাম্মেল হক কমল, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ভূঞা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির শাহ, সাবেক সভাপতি মোর্শেদ শাহরিয়ার।


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক বাদল কুমার সাহা, সাবেক সাধারণ সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক প্রমুখ।


বিবার্তা/কামাল/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com