ধর্মপাশায় প্রতারণার আশ্রয় নিয়ে নিয়োগ লাভের অভিযোগ
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২২, ২১:১১
ধর্মপাশায় প্রতারণার আশ্রয় নিয়ে নিয়োগ লাভের অভিযোগ
ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগেঞ্জর ধর্মপাশায় পরিবার কল্যাণ সহকারী পদে একজনকে অবৈধভাবে নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।


সোমবার বিকেল তিনটায় ধর্মপাশা কলেজ রোডস্থ একটি বাসভবনে ওই নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে নিয়োগ না পাওয়া শামীমা আক্তার ও স্বর্না দেবী নামে দুই প্রার্থী সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, হৃদি রায় নামে এক প্রার্থী স্থায়ী বাসিন্দার তথ্য গোপন করে অবৈধভাবে নিয়োগ লাভ করেছেন।


গত ১২ আগস্ট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধীনে পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। আর বিজ্ঞপ্তি অনুযায়ী ওই পদে মধ্যনগর ইউনিয়নের ৩/খ ইউনিটের শুধুমাত্র গলহা, বনগাঁও, কলুমা, করুয়াজান ও মাছুয়াকান্দা গ্রামের স্থায়ী বাসিন্দাদের আবেদনের জন্য বলা হয়। কিন্তু ১০ নভেম্বর হৃদি রায় চূড়ান্তভাবে মনোনীত হয়ে গত রবিবার গলহা গ্রামে তাঁর কর্ম এলাকায় গেলে স্থানীয়রা তাঁকে দেখে অবাক হন। বিষয়টি শামীমা আক্তার ও স্বর্না দেবীর নজরে আসে। পরে তাঁরা খোঁজ নিয়ে জানতে পারেন নিয়োগপ্রাপ্ত হৃদি রায় মধ্যনগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইটাউড়ি গ্রামের বাসিন্দা তাপস রায়ের মেয়ে। হৃদি রায় তথ্য গোপন করে গলহা গ্রামের স্থায়ী বাসিন্দা হিসেবে অবৈধভাবে নিয়োগ লাভ করেন। তাই শামীমা আক্তার ও স্বর্না দেবী হৃদি রায়ের নিয়োগ বাতিল করে বৈধ প্রার্থীকে নিয়োগ দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন।


হৃদি রায় বলেন, স্থায়ীভাবে ইটাউড়ি গ্রামে বসবাস করি। গলহা গ্রামে আমার নানার জায়গা রয়েছে। উত্তরাধীকারী হিসেবে আমরা সেই জায়গা পাই। সেই সূত্রে আবেদন করেছি।


মধ্যনগর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস ছাত্তার বলেন, তাপস রায়ের মেয়ে হৃদি রায় গলহা গ্রামের স্থায়ী বাসিন্দা না।


মধ্যনগর ইউপি চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার টিটু বলেন, হৃদি রায় যদি মিথ্যা তথ্য দিয়ে নাগরিকত্ব সনদপত্র নিয়ে থাকে তাহলে আমরা যেটি সত্য সেটির পক্ষে থাকবো।


জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ কুমার দাস বলেন, ‘পুলিশ ভ্যারিফিকেশনের মাধ্যমে নিশ্চিত হয়ে নিয়োগ দেওয়া হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পাওয়া গেলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/শহীদুল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com