খানসামায় মিনি রাবারড্রাম নির্মাণ কাজের উদ্বোধন, খুশি স্থানীয় কৃষকরা
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৮:৫৮
খানসামায় মিনি রাবারড্রাম নির্মাণ কাজের উদ্বোধন, খুশি স্থানীয় কৃষকরা
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলার বেলান নদীতে রাবার ড্যাম নির্মাণ চেইনেজসহ পাম্প হাউস নির্মাণ, এপ্রোচ রোড নির্মাণ, বেলান নদীর বাম ও ডান তীরে হেডার ট্যাংকসহ বারিড পাইপ নেটওয়ার্ক-১ ও নেটওয়ার্ক -২ নির্মাণ, পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি এর অফিস ঘর নির্মাণ এবং নদী খননের কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। এতে খুশি স্থানীয় কৃষকরা। এই রাবারড্রাম তাদের কৃষিকাজে অনেক উপকারী হবে বলে আশা কৃষকদের।


শনিবার (২৬ নভেম্বর) বিকেলে উপজেলার ভাবকি ইউনিয়নের আগ্রা বাবার মোড়ে ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প ২য় পর্যায়ের আওতাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর যৌগ অর্থায়নে ও এলজিইডি'র বাস্তবায়নে ১৪ কোটি ১৫ লাখ ৭৬ হাজার ৮৩৭ টাকা ব্যয়ে ৩৩১০ মিটার রাবার ড্যাম চেইনেজসহ পাম্প হাউস নির্মাণ, এপ্রোচ রোড নির্মাণ, বেলান নদীর বাম ও ডান তীরে হেডার ট্যাংকসহ বারিড পাইপ নেটওয়ার্ক-১ ও নেটওয়ার্ক -২ নির্মাণ, পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি এর অফিস ঘর নির্মাণ এবং বেলান নদী, মরা খাল ও শাখা খালের ১১ কিলোমিটার ৬ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে নদী খনন কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।


এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী এফ. এম খায়রুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউএনও রাশিদা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী ওবাইদুর রহমান, ভাবকি ইউপি চেয়ারম্যান রবিউল আলম তুহিন, কাচিনীয়া বাজার বেলান খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/জামান/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com