‘পাহাড়ে উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন কোন জায়গা নেই’
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৫:০৮
‘পাহাড়ে উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন কোন জায়গা নেই’
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার, শুধু কথায় নয় কাজেও বিশ্বাসী। পাহাড়ে এমন কোন জায়গা নেই যেখানে বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি।


শুক্রবার (২৫ নভেম্বর) সকালে বান্দরবান শহরের সুয়ালক এলাকায় ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে উন্নয়ন কাজের উদ্বোধন কালে এ কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।


দূর্গম এলাকার ম্রো সম্প্রদায়ের শিশুদের শিক্ষা অর্জনের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২কোটি ৭৯লক্ষ টাকায় আবাসিক হোস্টেল ভবন, কারিগরি ভবন, হলরুম, সীমানা প্রাচীর, গেইট ও মাঠ উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী আরো বলেন- বর্তমান সরকার পাহাড়ের প্রত্যেক ধর্ম-বর্ণের মানুষের কথা বিবেচনা করে উন্নয়ন করেছেন। প্রত্যেক ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বান্দরবানসহ পার্বত্য এলাকায় উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং আগামীতে সরকার বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় প্রত্যেককে সজাগ থাকার আহ্বান জানান তিনি।


এসময় তিনি ম্রো আবাসিক স্কুলের শিক্ষার্থীদের প্রচলিত শিক্ষার পাশাপাশি প্রযুক্তি ও কারিগরি শিক্ষা অর্জনের মাধ্যমে আধুনিক উন্নত নির্মাতা হিসেবে গড়ে উঠার আহ্বান জানিয়ে প্রাক্তন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।



এদিকে এই উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয়ের ৪২বছর পূর্তি উপলক্ষ্যে প্রাক্তন শিক্ষার্থীরা জড়ো হন ক্যাম্পাসে। এসময় এক আনন্দঘন পরিবেশ তৈরি হয় ক্যাম্পাস এলাকায়।


বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য সিংইয়ং ম্রো’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি, পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাবৃন্দ।


প্রসঙ্গত, ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয় বান্দরবানে শিক্ষার আলোকবর্তিকা হিসেবে অবদান রেখে আসছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয় ১৯৮০সালে। শুরুতে পাহাড়ের বিভিন্ন এলাকার ম্রো সম্প্রদায়ের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিদ্যালয়টি প্রতিষ্ঠা হলেও বর্তমানে বিভিন্ন সম্প্রদায়ের শিক্ষার্থীরা এখানে অধ্যয়নরত রয়েছে।


বিবার্তা/আবুল বাশার/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com