থানা ও ট্রাফিক পুলিশের কাজে স্বচ্ছতা বাড়ানোর নির্দেশ ডিএমপি কমিশনারের
প্রকাশ : ২০ নভেম্বর ২০২২, ১৮:১৮
থানা ও ট্রাফিক পুলিশের কাজে স্বচ্ছতা বাড়ানোর নির্দেশ ডিএমপি কমিশনারের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নগরীতে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য সবাইকে সতর্ক থাকার কথা বলেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক। তাই ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ট্রাফিক বিভাগে দায়িত্বরত পুলিশ সদস্যদের কাজের স্বচ্ছতা এবং মান বাড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি।


২০ নভেম্বর, রবিবার রাজধানীর রাজারবাগে পুলিশ মিলনায়তনে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এমনটি জানান।


ডিএমপি কমিশনার বলেন, গ্রেফতারি পরোয়ানা তদন্ত, আসামি গ্রেফতার, চোরাই গাড়ি ও মাদক উদ্ধার এবং মুলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে গুরুত্ব আরোপ করতে হবে বলে। নিজের কাজের মাধ্যমেই জনগণের প্রশংসা আদায় করে নিতে হবে। পেশাদারিত্বের সাথে কাজ করার পাশাপাশি কাজের মান বাড়াতে হবে।


খন্দকার গোলাম ফারুক বলেন, মামলা তদন্তের ক্ষেত্রে ঘটনাস্থল সংরক্ষণ ও আলামত সংগ্রহ করতে হবে। পেশাদার অপরাধীরা যাতে বারবার অপরাধী না জড়ায় তার জন্য তাদের প্রতি নজরদারি বাড়াতে হবে। ‌‌


তিনি বলেন, নগরীতে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। গ্রেফতারি পরোয়ানা তামিল, তদন্ত, আসামি গ্রেফতার, চোরাই গাড়ি ও মাদক উদ্ধার এবং মূলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে গুরুত্ব আরোপ করতে হবে।


এসময় ঢাকা মহানগরীর বিভিন্ন থানায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মাঝে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ তদন্ত অফিসারের পুরস্কার তুলে দেন।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com