চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২৫ জনের করোনা শনাক্ত
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ১২:১৪
চট্টগ্রামে  ২৪ ঘণ্টায় ২৫ জনের করোনা শনাক্ত
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ১৮ শতাংশ। এসময়ের মধ্যে কারো মৃত্যু হয়নি।


মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বিআইটিআইডি, নগরীর সাত ল্যাব ও এন্টিজেন টেস্টে গতকাল ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। নতুন শনাক্তদের মধ্যে শহরের ২২ ও হাটহাজারী উপজেলার ৩ জন।


ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৪ জনের নমুনায় শহরের ৮ জন জীবাণুবাহক শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৪ নমুনার মধ্যে শহরের ৬টিতে সংক্রমণ ধরা পড়ে।


বেসরকারি ল্যাব শেভরনে ১৫ জনের নমুনায় শহরের ২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এপিক হেলথ কেয়ারে ১৭ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৪ ও গ্রামের একজনের সংক্রমণ ধরা পড়ে। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১০টি নমুনার মধ্যে ২টির রেজাল্ট পজিটিভ পাওয়া যায়।


এছাড়া, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬, মেডিকেল সেন্টার হাসপাতালে ৪ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তিন ল্যাবরেটরিতে ২৬ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ৬ জনের এন্টিজেন টেস্ট করা হলে গ্রামের ২ জনকে সংক্রমিত বলে জানানো হয়।


গতকালের রিপোর্ট পর্যবেক্ষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ৩৩ দশমিক ৩৩ শতাংশ, চমেকহা’য় ২৫, শেভরনে ১৩ দশমিক ৩৩, এপিক হেলথ কেয়ারে ২৯ দশমিক ৪১, মেট্রোপলিটন হাসপাতালে ৩৩ দশমিক ৩৩ ও এন্টিজেন টেস্টে ৩৩ দশমিক ৩৩ এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ০ শতাংশ।


চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৯ হাজার ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৯৪ হাজার ৭৩ জন। বাকিরা বিভিন্ন উপজেলার।


করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৭ জন নগরের বাসিন্দা। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬৩০ জনের।


উল্লেখ্য, ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com