রাজশাহীতে সাংবাদিকের উপর হামলা, গ্রেফতার ৪
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ২০:৫৯
রাজশাহীতে সাংবাদিকের উপর হামলা, গ্রেফতার ৪
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর হড়গ্রাম এলাকায় একটি আয়ুর্বেদিক কারখানায় সংবাদ সংগ্রহের কাজে গিয়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার তানজিমুল হকের উপর হামলার ঘটনা ঘটে।


২ অক্টোবর, রবিবার দুপুরে নগরীর হড়গ্রাম টুলটুলি পাড়ায় অবস্থিত বায়োহার্বস আয়ুর্বেদিক কারখানার মূল ফটকের সামনে এই ঘটনা ঘটে।


এসময় কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা সাংবাদিক তানজিমুলকে লাঞ্ছিত করেন এবং তার গাড়ি ভাংচুর করেন। পরে এ ঘটনায় তানজিমুল হক বাদী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় ৫ জনের নাম উল্লেখ করে ১৯ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলায় ১৪ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। পরে পুলিশ কারখানায় অভিযান চালিয়ে চার কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করে।


গ্রেফতারকৃতরা হলেন- হিমেল (২৭), তুষার (৩৪), নাসির উদ্দিন (৪৫) ও আনোয়ার হোসেন (২৮)। পুলিশ জানিয়েছে, তারা সবাই বায়োহার্বস আয়ুর্বেদিক কারখানার কর্মকর্তা-কর্মচারী।


এদিকে, সাংবাদিক নেতার উপর হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে রাজশাহীতে কর্মরত সাংবাদিকবৃন্দ। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানায় তারা। সাংবাদিকদের অবস্থান কর্মসূচির প্রেক্ষিতে নগরীর কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ সাংবাদিক হামলার ঘটনার জড়িতদের আটক করে অভিযুক্ত চারজনকে পুলিশ হেফাজতে নেন।


মারধরের শিকার সাংবাদিক তানজিমুল হক বলেন, রবিবার বেলা ১২ টার দিকে সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে তাদের গাড়ি থাকায় আমার গাড়িটি আটক পড়ে। এ নিয়ে প্রতিবাদ জানালে বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীরা গালিগালাজ শুরু করে। প্রতিবাদ জানালে তারা উল্টো আমাকে মারধর করেন এবং আমার গাড়ি ভাংচুর করে।


অন্যদিকে, ভেজাল পণ্য তৈরির খবর পেয়ে কারখানায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় তারা প্রতিষ্ঠানের নানা অনিয়মের অভিযোগে দুই লক্ষ টাকা জরিমানা করেন।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী জেলার সহকারী পরিচালক মাসুম আলী বলেন, এখানে চারটি ওষুধ উৎপাদনের অনুমোদনের মেয়াদ মার্চ মাস পর্যন্ত ছিল। এর পর সেটি নবায়ন করেনি। তবে তারা আবেদন করেছেন। কিন্তু অনুমোদন না থাকলেও তারা ওষুধ উৎপাদন করে আসছে। এছাড়াও সেখানে ওষুধের মান নিয়ন্ত্রণের জন্য কোন ক্যামিস্ট পাওয়া যায়নি। একজনকে নিয়োগ দেখানো হলেও সে ঢাকায় থাকেন। এছাড়াও কারখানার পরিবেশ অস্বাস্থ্যকর, যা ঔষুধ তৈরির উপযোগী নয়।


তিনি আরও বলেন, বায়োহার্বস আয়ুর্বেদিক কারখানাটিকে দুই লাখ টাকার জরিমানা করা হয়েছে। এছাড়াও অনুমোদনহীন উৎপাদিত বেশ কিছু ওষুধ ধংস করা হয়েছে।


বিবার্তা/মোস্তাফিজুর/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com