গাইবান্ধায় সোনালী ব্যাংকের সোয়া ৩ কোটি টাকা উধাও, তদন্তে পিবিআই
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ২২:২৯
গাইবান্ধায় সোনালী ব্যাংকের সোয়া ৩ কোটি টাকা উধাও, তদন্তে পিবিআই
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ৩ কোটি টাকার ভাউচার জমা দিয়েছেন সোনালী ব্যাংকে। হিসাব বলছে, তা জমা হয়েছে আমির ইন্টারন্যাশনাল নামে একটি অ্যাকাউন্টে—এমনই ঘটনা ঘটেছে গাইবান্ধা সোনালী ব্যাংকের প্রধান শাখায়।


তবে, ঘটনার এক মাস পেরিয়ে গেলেও কোনো সুরাহা না হওয়ায় অবশেষে তদন্তে নেমেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।


জানা যায়, ৬ জুলাই ডাচ-বাংলা ব্যাংক গাইবান্ধা শাখার এক কর্মকর্তা সোনালী ব্যাংক গাইবান্ধার প্রধান শাখায় ৩ কোটি ২৫ লাখ টাকার ভাউচার জমা দেন। জমাকৃত ভাউচারের টাকা ডাচ-বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ের হিসাব নম্বরে জমা হবার কথা থাকলেও টাকা জমা করা হয় আমির ইন্টারন্যাশল নামে একটি হিসাব নাম্বারে। এরপর টাকা উদ্ধারে জন্য সোনালী ব্যাংক কর্তৃপক্ষ বিভাগীয় বা আইনগত কোনো ব্যবস্থা নেননি। পরে বিষয়টি জানাজানি হলে দীর্ঘ এক মাস পর সম্প্রতি সোনালী ব্যাংক কর্তৃপক্ষ মৌখিকভাবে পিবিআইকে অবগত করে।


পিবিআই পুলিশ সুপার এ আর এম আলিফ জানান, সোনালী ব্যাংক গাইবান্ধা শাখার পক্ষ থেকে বিষয়টি আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত সহযোগিতা করা হবে।


এ বিষয়ে সোনালী ব্যাংকের প্রিন্সিপাল শাখার উপ-মহাব্যবস্থাপক ও ব্যবস্থাপকের সাথে একাধিকবার কথা বলতে গেলে তাদেরকে অফিসে পাওয়া যায়নি। মুঠোফোনে তাদের সাথে একাধিকবার যোগোযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি। এছাড়া বিষয়টি নিয়ে অফিসের অন্যান্য কর্মকর্তারাও কথা বলতে রাজি হননি।


জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, একজনের টাকা আরেকজনের অ্যাকাউন্টে যাওয়ার কোনো সুযোগ নাই। এমন ঘটনা অপ্রত্যাশিত। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।


বিবার্তা/শামীম/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com