বালিয়াকান্দিতে স্কুল রক্ষার দাবিতে মানববন্ধন
প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ২০:৪৬
বালিয়াকান্দিতে স্কুল রক্ষার দাবিতে মানববন্ধন
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মরাবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ভাঙনের কবল থেকে রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।


শনিবার (৬ আগষ্ট) সকালে উপজেলাধীর মারাবিলা নদীর পারে এলাকাবাসী আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষকসহ কোমলমতি শিক্ষার্থীরাসহ স্থানীয়রা স্কুল রক্ষার দাবিতে মানববন্ধনে অংশগ্রহণ করেন।


মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে গড়াই নদীর ভাঙনে মরাবিলার বিস্তীর্ণ জনপদ বিলীন হলেও এটি রোধে স্থায়ী কোনো পদক্ষেপ নেয়া হয়নি। ফলে এ এলাকার অনেক মানুষের বাড়ি-ঘর, ভিটেমাটি ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে।মরাবিলাসহ আশে-পাশের গ্রামের মানুষের যাতায়াতের পাকা রাস্তাটিও কয়েক বছর আগে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এই এলাকার একটি মাত্র শিক্ষা প্রতিষ্ঠান মরাবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়। যদি এখনি ভাঙন রোধে স্থায়ী সমাধান না করা হয় বিদ্যালয়টি বিলীন হয়ে যাবে।


মানববন্ধনে মারাবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম, মারাবিলা গ্রামের বাসিন্দা ঘিকমলা হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক আক্তারুজ্জামান, গাজি মিজানুর চঞ্চল, মহিদুল ইসলাম, শরিফুল ইসলাম, হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।


উল্লেখ্য, নদীভাঙন রোধে বালিয়াকান্দি ইউএনও আম্বিয়া সুলতানার কাছে রবিবার অফিস চলাকালীন সময়ে স্মারকলিপি প্রদান করবেন এলাকাবাসী।


বিবার্তা/মিঠুন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com