‘২০২৩ থেকে ৬ষ্ঠ-৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা চালু’
প্রকাশ : ২৫ জুন ২০২২, ২১:৩৪
‘২০২৩ থেকে ৬ষ্ঠ-৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা চালু’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী বছর থেকে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু। তিনি বলেন, নতুন কারিকুলামে সোনার বাংলায় কীভাবে সোনার মানুষ হবো তা শিখতে হবে।


শনিবার (২৫ জুন) বিকেলে বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে চাঁদপুর সদর উপজেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির পিতা। স্বাধীন বাংলাদেশের স্থপতি। বঙ্গবন্ধুকে জানতে হবে, বুঝতে হবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেম দেশ ও মানুষের প্রতি ভালোবাসা থাকতে হবে।


দীপু মনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সবসময় বঙ্গবন্ধুর পাশে ছিলেন, তিনি যখন কারাগারে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিবারের সকলকে আগলে রেখেছিলেন। বঙ্গবন্ধুর পাশে থেকে তিনি সাহস যুগিয়েছেন, পরিবারের সবাইকে সহযোগিতা করেছেন।


শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা বিজয়ী জাতির বিজয়ী সন্তান। আজ আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছি। স্বাধীনতার পর আমাদের আরো একটি বিজয় এটি। ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান প্রমুখ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com