বাঙালির অধিকার আদায়ে কোনো আপোষ করেননি বঙ্গবন্ধু: এলজিআরডি মন্ত্রী
প্রকাশ : ২৮ মে ২০২২, ২০:১৭
বাঙালির অধিকার আদায়ে কোনো আপোষ করেননি বঙ্গবন্ধু: এলজিআরডি মন্ত্রী
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাঙালি জাতির অধিকারের আদায়ে কোনো আপোষ করেননি বঙ্গবন্ধু। বঙ্গন্ধুর লালিত স্বপ্ন ছিলো সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার। বাংলাদেশের মানুষের দুঃখ কষ্ট লাগবের জন্য জাতির পিতাকে অনেক লড়াই সংগ্রাম করতে হয়েছে। বারবার জেলের প্রকষ্টে দীক্ষিপ্ত হতে হয়েছে। বঙ্গবন্ধু নেতৃত্বে ৯ মাস যুদ্ধের পর অর্জিত হয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।
শনিবার (২৮ মে) বিকাল ৩ টায় চরফ্যাশন ব্রজগোপাল টাউন হলে ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকরের সভাপতিত্বে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর খাদ্যের জন্য মানুষ আত্মচিৎকার করেছে। ক্ষামতার সাড়ে তিন বছরের মধ্যে জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে।


তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের এই সাড়ে ১৩ বছরে বাংলাদেশের প্রত্যেক বাড়িতে বিদ্যুৎ পৌঁছে গেছে। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে দক্ষিনাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু।


বিএনপিকে উদ্দেশ্যে করে মন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে দেশে উল্লেখযোগ্য কোনো উন্নয়ন হয়নি। বিএনপি এদেশে জ্বালাও পোড়াও আন্দোলন ছাড়া মানুষের কোনো দ্বায়িত্ব পালন করেনি। শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন দেখে তাদের মাথা নষ্ট হয়ে গেছে। বাংলাদেশের মানুষ তাদের ধিক্কার দিবে তাই তারা বিভিন্ন ধরনের আবোল তাবোল বলছে। তাই আগামীতে যে কোন ষড়যন্ত্রকে মোকাবিলা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় টিকিয়ে রেখে বাংলাদেশের উন্নয়ন অব্যহত রাখতে হবে।


আয়োজিত সুধী সমাবেশে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী জেলার সড়ক ও অবকাঠমো উন্নয়নের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ দেয়ার আশ্বাস দেন এবং রাস্তা সংস্কার ও গভীর নলকুপ স্থাপনের জন্য তালিকা প্রনোয়ণ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।


এর আগে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম সকালে দক্ষিণ আইচা থানায় অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের প্রধান একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌরসভার মেয়র মো. মোরশেদ প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, ভোলা জেলা প্রশাসক তৌফিক- ই-লাহী চৌধুরীসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।


বিবার্তা/কামরুজ্জামান/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com