দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দিতে মোংলায় ভারতীয় যুদ্ধজাহাজ
প্রকাশ : ২৪ মে ২০২২, ২৩:৪০
দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দিতে মোংলায় ভারতীয় যুদ্ধজাহাজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দ্বিপাক্ষিক সমুদ্র মহড়ায় যোগ দিতে বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে পৌঁছেছে ভারতীয় যুদ্ধজাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’ ও ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’।


মঙ্গলবার (২৪ মে) বিকেল ৪টায় জাহাজ দুটি মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে। সুসজ্জিত বাদক দল বাদ্য বাজিয়ে জাহাজে আগত নাবিকদের অভিবাদন জানানো হয়। এ সময় মোংলা বন্দর নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন মোশারফ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মোংলা নৌঘাঁটি সূত্র জানায়, ভারতীয় জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় পৌঁছলে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘আবু উবায়দা’ ও ‘আলী হায়দার’ মোংলা বন্দরের জেটিতে নিয়ে আসে। কমান্ডার প্রদীপ কুমারের নেতৃত্বে জাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’য় ১৪ কর্মকর্তাসহ ১২১ জন নাবিক এবং কমান্ডার সুমিত মালিকের নেতৃত্বে ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’য় ১২ কর্মকর্তাসহ ১১০ নাবিক রয়েছেন।


বঙ্গোপসাগরে বাংলাদেশ ও ভারতীয় সমুদ্রসীমার নির্ধারিত এলাকায় দুই দেশের নৌবাহিনীর সদস্যরা যৌথ টহল ‘করপ্যাট’ ও দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দেবে। ভারত ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরো জোরদারে ২০১৮ সাল থেকে এই যৌথ টহলের আয়োজন করা হয়।


২৬ মে ভারতীয় জাহাজ দুটি দেশের উদ্দেশে মোংলা ত্যাগ করার কথা রয়েছে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com