শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে শিক্ষার্থীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ
প্রকাশ : ১৯ মে ২০২২, ১৮:৪৯
শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে শিক্ষার্থীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতীতে বখাটের হাতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে কালিহাতীর সল্লায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে শিক্ষার্থীরা বখাটে শিশিরের বিচারের দাবিতে আধা ঘন্টা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় মহাসড়কের দুই পাশে প্রায় ১৫ কি. মি. এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে কালিহাতী থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


শিক্ষার্থীরা ক্লাশ-পরীক্ষা বর্জন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এসময় ২৪ ঘন্টার মধ্যে বখাটে শিশিরকে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেয়া হয়।


জানা যায়, বিদ্যালয়ের ইংরেজি সহকারী শিক্ষক সুশান্ত কুমার সূত্রধর ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বৃহস্পতিবার সকালে বখাটে শিশির স্কুল প্রাঙ্গণে প্রবেশ করে তাকে শারিরীকভাবে লাঞ্ছিত করে পালিয়ে যায়। শিশির সল্লা গ্রামের সাবেক ইউপি সদস্য আবু নাসিরের ছেলে। এদিকে শিক্ষক লাঞ্ছনার ঘটনা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা মহাসড়ক অবরোধ করে।


বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম জানান, বিদ্যালয়ে যাওয়া আসার সময় বখাটে শিশির ছাত্রীদের উত্যক্ত করে। শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বখাটে শিশিরের শাস্তির আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাদেক আলী মোল্লা জানান, শিক্ষক লাঞ্ছনার ঘটনা ছড়িয়ে পড়লে উত্তেজনা সৃষ্টি হলে শিক্ষকদের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বখাটে শিশিরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।


কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান বলেন, শিক্ষক অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/তোফাজ্জল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com