পূর্ব শত্রুতার জেরে পুুকুরে বিষ দিয়ে মাছ নিধন
প্রকাশ : ১৬ মে ২০২২, ২১:১২
পূর্ব শত্রুতার জেরে পুুকুরে বিষ দিয়ে মাছ নিধন
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ সদর উপজেলায় পুর্ব শত্রুতার জেরে মৎস্যচাষী বাবুল মণ্ডলের পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে প্রতিপক্ষরা। রবিবার (১৫ মে) রাতে সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের পানামী গ্রামের মধ্যপাড়ায় এ ঘটনা ঘটে।


সোমবার (১৬ মে) সকালে বাবুল মণ্ডল পুকুরে মাছের খাবার দিতে গেলে মাছগুলো ভেসে উঠতে দেখেন মৎস্যচাষী ।


বাবুল মণ্ডল জানান, বাড়ির পাশের পুকুরে তিনি মাছ চাষ করে আসছেন। পুকুরে ৮ মাস আগে বিভিন্ন জাতের পাঁচ মণ মাছের পোনা ছাড়েন। কিছুদিনের মধ্যে মাছগুলো বিক্রি করার আশা করছিলেন। সোমবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গেলে মাছগুলো ভেসে উঠতে দেখেন। দুপুর পর্যন্ত পুকুরের সকল মাছ মরে ভেসে উঠেছে। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।


বাবুল মণ্ডল অভিযোগ করে বলেন, কয়েকদিন আগে প্রতিবেশী ছমির মোল্লার সঙ্গে তার বিরোধ হয়। এরপর থেকে তারা মাছ মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলেন। রোববার রাতে তারা বাড়িতে মিটিংও করেছেন। আমাদের পুরো সন্দেহ ছমির মোল্লা ও তার লোকজন আমার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছেন।


এ ব্যাপারে অভিযুক্ত ছমির মোল্লা বলেন, আমরা এ কাজ করিনি। আমরা করলাম নাকি তৃতীয় পক্ষ করলো আপনারা তদন্ত করে দেখেন।


হরিশংকরপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার আবু আলম লালু বলেন, পুকুরে বিষ দিয়ে মাছ মারা একটি ন্যাক্কারজনক ঘটনা। মানুষের সঙ্গে বিরোধ থাকতেই পারে। তাই বলে মাছ নিধন করা খুবই জঘন্যতম কাজ।


এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো। ক্ষতিগ্রস্ত মৎস্যচাষি লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/কোরবান/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com