খুলনায় ২ লাখ ৪৬ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, জরিমানা
প্রকাশ : ১২ মে ২০২২, ১৫:৫৫
খুলনায় ২ লাখ ৪৬ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, জরিমানা
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার বড় বাজার এলাকায় ৩ গোডাউন থেকে ২ লাখ ৪৬ হাজার ৭ শত লিটার সয়াবিন তেল জব্দ করেছে জেলা প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অবৈধ ভাবে তেল মজুদ রাখার দায়ে ৩ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বৃহস্পতিবার (১২ মে) দুপুরে খুলনার বড় বাজারে এ অভিযান পরিচালনা করা হয়েছে।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, গোপন সংবা‌দের ভি‌ত্তিতে এ অ‌ভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩ টি প্রতিষ্ঠানে ৭৩ হাজার ৩২ লিটার সয়া‌বিন ও ১ লাখ ৭৩ হাজার ৬০৮ লিটার পাম ওয়েল মজুদের প্রমাণ মিলেছে। তেল মজুদ রাখার দয়ে তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।


তিনি জানান, অভিযানকালে সাহা ট্রেডার্সে ৩১ হাজার ৬০০ লিটার সয়াবিন ও ৬৩ হাজার ৩০০ লিটার পাম অয়েল তেল মজুত পাওয়া যায়। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দিলিপ কুমার সাহাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সোনালী এন্টারপ্রাইজে ২৬ হাজার ৭৮০ লিটার সয়াবিন ও ৩১ হাজার ৮০০ লিটার পাম অয়েল মজুত পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী প্রদীপ সাহাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।


এছাড়া রণজিত বিশ্বাস অ্যান্ড সন্সে ৯ হাজার ৫৮০ লিটার সয়াবিন ও ৫৯ হাজার ৫৬০ লিটার তেল মজুত পাওয়া যায়। অবৈধ তেল মজুদের দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী অজিত বিশ্বাসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


তিনি আরো জানান, সরকারি নিয়ম নী‌তি উ‌পেক্ষা ক‌রে ব্যবসায়ীরা বাজা‌রে কৃ‌ত্রিম সংকট সৃষ্টি কর‌ছে। তাই ভবিষ্যতে এ সংকট তারা তৈ‌রি না কর‌তে পারে তাই জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। তবে জনস্বা‌র্থে অ‌ভিযান অব্যাহত থাক‌বে।


বিবার্তা/রেজাউল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com