রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২২, ১০:৫৯
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন মারা গেছেন। গত এক দিনে করোনায় রাজশাহী এবং নওগাঁ একজন করে দুজন মারা গেছেন। এ ছাড়া করোনা উপসর্গে আরো দুজন মারা গেছেন। এই দুজন রাজশাহী জেলার বাসিন্দা।


শনিবার (২৯ জানুয়ারি) সকালে তথ্যটি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।


তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে দুজন রোগী মারা গেছে। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরো দুজন। হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে মারা গেছেন ৩ জন। এ ছাড়া আইসিইউতে মারা গেছেন আরেকজন।


তাদের মধ্যে দুজন নারী এবং দুজন পুরুষ। যাদের দুজনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া একজনের বয়স ৫১ থেকে ৬০ এবং আরেক জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।


দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ ধরা পড়ার পর রামেক হাসপাতালে এক দিনে প্রাণহানির সর্বোচ্চ রেকর্ড এটি বলে জানান তিনি।


এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিলো ৪৯ জন।


বর্তমানে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের একজন, রাজবাড়ির একজন, ঝিনাইদহের একজন এবং মেহেরপুরের একজন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন।


হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী।


গত শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা ধরা পড়েছে। তারা প্রত্যেকই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৬৪ দশমিক ৫২ শতাংশ।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com