শিরোনাম
সিলেটে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে ‘নগর এক্সপ্রেস’
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৮:১১
সিলেটে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে ‘নগর এক্সপ্রেস’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট নগরীতে চলাচলকারী গণপরিবহন ‘নগর এক্সপ্রেস’-এ হাফ ভাড়া দিতে পারবেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা তাদের পরিচপত্র প্রদর্শন করে এই সুযোগ নিতে পারবেন বলে জানিয়েছে ‘নগর এক্সপ্রেস’ কর্তৃপক্ষ।


জানা গেছে, সম্প্রতি হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীরা ঢাকায় আন্দোলন করেছেন। সেই আন্দোলনের মুখে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি শুরুতে ঢাকায় হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দেয়। কিন্তু শিক্ষার্থীরা সারাদেশে হাফ ভাড়ার দাবি তুলেন। এর প্রেক্ষিতে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে সেখানে হাফ ভাড়া নেয়ার ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। শুধু তা-ই নয়, সারাদেশে হাফ ভাড়ার দাবিও মেনে নেন তিনি।


সিলেটে হাফ ভাড়া নিয়ে শিক্ষার্থীরা আন্দোলনে না নামলেও স্বেচ্ছায় ঘোষণা দিয়েছেন নগরী ও আশপাশ এলাকায় চলাচলকারী গণপরিবহন ‘নগর এক্সপ্রেস’ কর্তৃপক্ষ।


সিলেটে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নগর এক্সপ্রেস মালিক সমিতির সভাপতি ও সিলেট সিটি কাউন্সিলর মখলিছুর রহমান কামরান। তিনি বলেন, ‘আমরা যখন নগর এক্সপ্রেস চালু করি, তখনই মূলত বলেছিলাম যে, শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়া হবে। এখন যেহেতু বিষয়টি নিয়ে আলোচনা চলছে, আমরা আবারো বলছি, শিক্ষার্থীরা হাফ ভাড়া দিয়ে নগর এক্সপ্রেসে যাতায়াত করতে পারবেন।’


তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীরা নিজেদের পরিচয়পত্র প্রদর্শন করে হাফ ভাড়া দিতে পারবেন। তবে হাফ ভাড়ার সুবিধা শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকা অবস্থায় পাওয়া যাবে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে হাফ ভাড়া কার্যকর হবে না।’


সংশ্লিষ্টরা জানান, সিলেট মহানগরী ও শহরতলির বিভিন্ন রুটে নগর এক্সপ্রেসের ২১টি বাস চলাচল করে।


বিবার্তা/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com