চাচাকে হারিয়ে ভাতিজা মেয়র
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২১, ০৯:২৩
চাচাকে হারিয়ে ভাতিজা মেয়র
বামে ভাতিজা, ডানে চাচা
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চচাকে বিপুল ভোটে হারিয়ে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী তরুণ নেতা অ্যাডভোকেট আসিফ শামস রঞ্জন। পাবনার বেড়া পৌরসভায় যুবলীগের কেন্দ্রীয় সদস্য এই রঞ্জন পেয়েছেন ২১ হাজার ৮৮৩ ভোট এবং তার চাচা সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আব্দুল বাতেন (নারিকেল গাছ) পেয়েছেন ৩ হাজার ৬৬০ ভোট।


রবিবার (২৮ নভেম্বর) এ নির্বাচনে মেয়র পদে মোট ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্য ৩ জনের মধ্যে স্বতন্ত্র প্রার্থী এএইচএম ফজলুর রহমান মাসুদ (রেল ইঞ্জিন) পেয়েছেন ৩ হাজার ৪৭৯, কেএম আব্দুল্লাহ (জগ) ৮১৭ এবং সাদিয়া আলম (মোবাইল ফোন) পেয়েছেন ২২৫ ভোট।


এদিকে এই নির্বাচনের মাধ্যমে বেড়া পৌরসভায় দীর্ঘ ২২ বছর পর প্রতাপশালী আলহাজ্ব আব্দুল বাতেন তার গদি হারালেন তারই পুত্রসম আপন ভাতিজার কাছে। বাতেন নির্বাচন ছাড়াও মামলার মাধ্যমে একটানা ২২ বছর বেড়া পৌরসভায় মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।


নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বেড়া পৌরসভার ১০টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৪২ হাজার ৮১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ৭৮২ জন, মহিলা ভোটার ২১ হাজার ৩৬ জন। মোট ১৮টি ভোট কেন্দ্রের ১৪২টি বুথে ইভিএম-এ ভোটগ্রহণ করা হয়।


জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহববুর রহমান জানান, সুন্দর একটি নির্বাচন পরিচালনার জন্য ১৮ জন প্রিজাইডিং অফিসার, ১৪২ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ও ২৮৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার নিযুক্ত করা হয়।


বেড়া উপজেলা নির্বাহী অফিসার সবুর আলী জানান, বেড়া পৌরবাসীকে অবাধ, সুষ্ঠু ও সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে জেলা ও উপজেলা প্রশাসন সচেষ্ট থাকেন। এ জন্য ১০ ওয়ার্ডে ১০ জন ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, র‍্যাব, স্ট্রাইকিং ফোর্স ও ভিজিল্যান্স টিম কাজ করে।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com