শিরোনাম
মাগুরায় প্রতিপক্ষকে ফাঁসাতে ৪ খুন
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২১, ২১:৩৫
মাগুরায় প্রতিপক্ষকে ফাঁসাতে ৪ খুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সামনে রেখে মাগুরা সদর উপজেলার জগদলে আলোচিত চার খুনের পেছনে একটি পক্ষের হাত ছিল। তারা প্রতিপক্ষকে ফাঁসাতে এ খুন করেছে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র।


গত ১৫ অক্টোবর বেলা সাড়ে তিনটার দিকে জগদল গ্রামে দুই ভাই কবির মোল্লা (৫২), সবুর মোল্লা (৫০) ও তাদের চাচাতো ভাই রহমান মোল্লা (৫৬) এবং অন্য পক্ষের ইমরান মোল্লা (২৫) নিহত হন। নিহত প্রথম তিনজনের বাড়ি জগদল গ্রামের সৈয়দ রূপাটি দমদমপাড়ায়। অন্যজনের বাড়ি জগদল সরদার/বাগানপাড়ায়।


ঘটনার পর ১৮ অক্টোবর সবুর মোল্লার ভাই আনোয়ার হোসেন জগদল ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য নজরুল ইসলামকে প্রধান আসামি করে ৬৮ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। অন্যদিকে ঘটনার পাঁচ দিনের মাথায় ২০ অক্টোবর নিহত ইমরানের মা ৫২ জনকে আসামি করে মামলা করেন।


জানা গেছে, নিহত সবুর মোল্লা একটি সামাজিক দলের মাতবর ছিলেন। তাদের সঙ্গে ইউপির ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য নজরুল ইসলামের নেতৃত্বাধীন সামাজিক দলের দীর্ঘদিনের বিরোধ ছিল। এবার ইউপি নির্বাচনে অপর সদস্য প্রার্থী সৈয়দ হাসানকে সমর্থন দিয়েছিলেন সবুর মোল্লা। এই বিরোধ থেকেই নজরুল তাঁর লোকজনকে নিয়ে এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করেন।


প্রথমে মাগুরা সদর থানা মামলার তদন্ত করলেও ২৪ অক্টোবর মামলাটি পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়। নিহত সবুর মোল্লার ভাইয়ের করা মামলায় এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। সবশেষ রোববার ভোরে ঢাকার গাবতলী এলাকার একটি হোটেল থেকে মামলার প্রধান আসামি ইউপি সদস্য নজরুল ইসলামসহ পাঁচজনকে গ্রেফতার করে ডিবি। অন্যদিকে দ্বিতীয় পক্ষের মামলায় বুধবার পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।


মামলা দুটি এখন তদন্ত করছেন মাগুরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন মণ্ডল।তিনি জানান, রোববার গ্রেপ্তার হওয়া পাঁচ আসামির মধ্যে চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। মঙ্গলবার শুনানি শেষে আদালত নজরুল ও তুহিন হোসাইনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে রিয়াজ হোসাইন ও ইয়ামিন হোসাইন নামে দুই সন্দেহভাজন আসামিকে দুই দিন করে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com