শিরোনাম
রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরো দুজনের মৃত্যু
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ০৯:৫৩
রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরো দুজনের মৃত্যু
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন। এদের একজন কুষ্টিয়া এবং অন্যজন চুয়াডাঙ্গার বাসিন্দা। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে রোববার (২৪ অক্টোবর) সকাল ৯ টার মধ্যে তারা মারা যান।


রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন রোগীর মৃত্যু হয়েছে। এই দুজনই নারী। যাদের একজন ৩১ থেকে ৪০ বছর বয়সী এবং অন্যজন ১১ থেকে ২০ বছর বয়সী।


এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫৪ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৬১। বর্তমানে রাজশাহীর ২৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের ৬ জন, নওগাঁর ৭ জন, পাবনার ৫ জন এবং কুষ্টিয়ার ২ রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।


হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১২ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১২ জন। এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে একজনের নমুনায় করোনা ধরা পড়েছে।


একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৭ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২ দশমিক ৭৮ শতাংশ এবং জয়পুরহাটের ২০ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com