ইউপি নির্বাচন : শার্শায় মনোনয়ন নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ২২:০২
ইউপি নির্বাচন : শার্শায় মনোনয়ন নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০
শার্শা (যশোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের শার্শা উপজেলার গোগা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রার্থীতাকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ দলীয় নৌকা প্রার্থী ঘোষণা পাওয়ার পর তার সমর্থকরা আওয়ামী লীগের প্রতিদ্বদ্বী প্রার্থী তবিবর রহমানের সমর্থকদের উপর এক সন্ত্রাসি হামলা চালায়।


শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টার সময় তবিবর রহমান ঢাকা থেকে বাগআঁচড়ায় ফিরলে তাকে আনতে তার সমর্থকেরা গোগা বাজার অতিক্রম করার সময় বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদের সমর্থকেরা তাদের উপর অতর্কিত হামলা করে। এই হামলায় তবিবর রহমানের প্রায় ৫০ জন সমর্থক আহত হয়। যার মধ্য ১৩ জন গুরুতর আহত হয়।


এলাকাবাসী বিবার্তাকে জানান, ইউপি চেয়ারম্যান প্রার্থীতাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে তুমুল প্রতিদ্বদ্বীতা বিরাজ করছিল। তারই ধারাবাহিতায় শুক্রবার (২২ অক্টোবর) নৌকার চেয়ারম্যান প্রার্থীতা ঘোষণা হলে দলীয় মনোনয়ন পাওয়া আব্দুর রশিদ চেয়ারম্যানের সমর্থকেরা তবিবর রহমানের লোকজনের উপর সন্ত্রাসী হামলার পরিকল্পনা করে। তার ফলশ্রতিতে আজ শনিবার এই হামলা হয়। তবিবর রহমানের অগ্রভুলোট এলাকায় আহত ব্যক্তিদের আর্তনাদে এলাকার বাতাসে বাতাস ভারী হয়ে উঠেছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, তবিবর রহমান ঢাকা থেকে বাগআঁচড়া আসলে তাকে বাড়িতে আনতে তার সমর্থকেরা যাওয়ার পথে গোগা বাজার পৌঁছালে চেয়ারম্যান আব্দুর রশিদের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্রসহ তাদের উপর হামলা চালায়। এই হামলায় গুরুতর আহত ১৩ জনসহ প্রায় ৫০ জন আহত হয়। আহতদের মধ্যে রয়েছে লিয়াকত মেম্বার, বাবুল মেম্বার, রানা হোসেন, লুৎফর রহমান, মাহবুর রহমান, তরিকুল ইসলাম। এদের মধ্যে রানা হোসেনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের শার্শা উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ও যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


গোগা ইউনিয়নের ইউপি সদস্য ও চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশি তবিবুর রহমান বলেন, আমি ঢাকায় গিয়েছিলাম দলীয় মনোনায়ন এর জন্য। ঢাকা থেকে গোগা ফিরছি এমন সংবাদের ভিত্তিতে আমার সমর্থকরা আমাকে এগিয়ে নিতে মিছিল সহকারে গোগা বাজারে আসলে বিএনপি থেকে আওয়ামীলীগে আসা চেয়ারম্যান আব্দুর রশীদ এর সমর্থকরা আমার সমর্থকদের উপর হামলা চালায়। এতে আমার প্রায় ১৩ জন গুরুতরসহ ৫০ জন সমর্থক আহত হয়।


গোগা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী আব্দুর রশীদ বিবার্তাকে মুঠোফোনে বলেন, আজ আমার প্রতিপক্ষদের মিছিলসহ বাজারে আসা উচিৎ হয়নি। আমি মনোনয়ন পেয়েছি। আমি সকলের সাথে মিলে মিশে নির্বাচন করতে চাই। যাদের সাথে সংঘর্ষ হয়েছে তারাও আওয়ামী লীগের লোক।


শার্শা থানার এস আই তরিকুল ইসলাম বলেন, সকালে তবিবার রহমান নামে একজন মেম্বার এর সমর্থকরা মিছিল নিয়ে তবিবারকে রিসিভ করতে আসলে গোগা বাজারের প্রবেশমুখে দু‘পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া হয়। এতে স্থানীয় দুইজন ইউপি সদস্যসহ কয়েকজন আহত হয়।


শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন, গোগা ইউনিয়নে গন্ডোগোলে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। দু‘পক্ষের সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে। তবে এ বিষয়ে থানায় এখনো কোন অভিযোগ হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


উল্লেখ্য, আগামি ২৮ নভেম্বর শার্শার ১০ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হবে।


বিবার্তা/নয়ন/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com