শিরোনাম
ইলিশ রক্ষা অভিযানে ইউএনওর ট্রলারে হামলা
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ০৯:০৮
ইলিশ রক্ষা অভিযানে ইউএনওর ট্রলারে হামলা
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য অভিযানে ঝালকাঠির সদর ইউএনও সাবেকুন নাহারের ট্রলারে হামলা হয়েছে। এতে মো. কবির হোসেন (৩৫) নামে ট্রলার চালক আহত হয়েছেন। এ ঘটনায় মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে সদর থানায় মামলা করেন ইউএনও।


ইউএনও সাবেকুন নাহার বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলেরা সুগন্ধা নদীতে মা ইলিশ শিকার করছে। খবর পেয়ে সকাল থেকে অভিযানে গেলে সুগন্ধা নদীতে থাকা জেলেরা দূর থেকেই আমাদের উপস্থিতি বুঝতে পেরে তারা কেউ কেউ নৌকা, আবার কেউ নৌকায় জাল তুলে পলিয়ে যেতে শুরু করে। তাদের ধরতে গেলে বিষখালী নদীর তীরবর্তী নাপিতেরহাট (নাপ্তারহাট) বাজার এলাকায় নৌকা রেখে নদীর কিনারে উঠে যায় তারা। এ সময় প্রায় ৩৫-৪০জনের একটি দল দেশীয় অস্ত্র বৈঠা, রাম দা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে আমাদের দিকে ধেয়ে আসে।



তিনি আরো বলেন, আমরা বিষয়টি বুঝতে পেরে নদীর তীর থেকে ট্রলারটি সরিয়ে আনলে পেছন থেকে তারা আমাদের ট্রলারকে লক্ষ্য করে ইট-পাটকেল, বৈঠা, লাটি ছুড়তে শুরু করে। এ সময় জেলেদের ছোড়া একটি লাঠি ট্রলারচালক কবিরের শরীরে পড়লে আহত হয়। পরে আমাদের আত্মরক্ষার জন্য আনসার সদস্যরা ফাকা গুলি করে।


সাবেকুন নাহার বলেন, আমিসহ তিনজন আনসার সদস্য, আমার অফিসের সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটরসহ অভিযানে থাকা সবাইকে নিয়ে ঝালকাঠি চলে আসি। একই সঙ্গে ট্রলারচালক কবিরের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি মামলা হয়েছে।


সদর থানার ওসি খলিলুর রহমান বলেন, মা ইলিশ নিধন বিরোধী অভিযানে ইউএনওর নেতৃত্বে অভিযানিক টিমকে লক্ষ্য করে হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com