শিরোনাম
পীরগঞ্জের ঘটনায় ৩৮ আসামি কারাগারে
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৭:৪৮
পীরগঞ্জের ঘটনায় ৩৮ আসামি কারাগারে
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় ৩৮ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী এ আদেশ দেন।


এর আগে দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৪১ জনকে আদালতে নিয়ে আসে পুলিশ। তাদের মধ্যে তিনজন অপ্রাপ্তবয়স্ক। গ্রেফতারদের বিরুদ্ধে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের অভিযোগ রয়েছে।


আদালতের পরিদর্শক গোলাম মোস্তফা জানান, গ্রেফতার ৪১ জন আসামির মধ্যে শুনানি শেষে বিচারক ৩৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকি তিন অপ্রাপ্তবয়স্ক আসামির বিষয়ে এখনও শুনানি হয়নি।


এদিকে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া আসামি পরিতোষ সরকারকে আদালতে নেয়া হয়েছে। তবে তার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান আদালত পরিদর্শক।


আসামিদের মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পীরগঞ্জ থানার উপপরিদর্শক ইসমাইল হোসেন। তিনি জানান, হিন্দুপল্লিতে হামলার ওই ঘটনায় দুটি মামলা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটর ঘটনায় করা মামলাটি পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান এবং ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা এসআই সাদ্দাম হোসেন তদন্ত করছেন।


উল্লেখ্য, গত রবিবার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে। ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা করে পোস্ট দেয়া যুবক পরিতোষ সরকারসহ হামলার ঘটনায় জড়িত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com