শিরোনাম
গৌরীপুরে দুর্গোৎসবের প্রস্তুতি শেষ পর্যায়ে
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২১, ১৫:৪৪
গৌরীপুরে দুর্গোৎসবের প্রস্তুতি শেষ পর্যায়ে
মো. হুমায়ুন কবির, গৌরীপুর
প্রিন্ট অ-অ+

গৌরীপুর উপজেলায় শারদীয় দুর্গাপূজা উৎযাপনে শেষ মুহূর্তের প্রস্তুতি পুরোদমে চলছে। এরমধ্যে উপজেলার ৬১টি পূজামণ্ডপে প্রতিমায় রং তুলির শেষ মুহূর্তের ফিনিশিংসহ আলোকসজ্জা ও ডেকোরেশনের কাজও শেষের পথে।


করোনা মহামারিরতে সরকার নির্ধারিত সকল স্বাস্থ্যবিধি মেনে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পালনের জন্য পূঁজা কমিটিগুলোও প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে। সনাতন ধর্মাবলম্বীদের কাছে দেবী দুর্গা শক্তি ও সুন্দরের প্রতীক। প্রতিবছর অসুরের বিনাশ করতে দেবী এ ধরাধামে আবির্ভূত হন।


সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, এই সমাজ থেকে অন্যায়-অবিচার ও গ্লানি দূর করার জন্যই এ পূজার আয়োজন। এই মুহূর্তে দেশের প্রতিটি অঞ্চলে হিন্দু ধর্মাবলম্বীরা দেবীকে বরণ করার প্রস্তুতি নিচ্ছেন। ঘরে ঘরে চলে আসছে পূজা আর উৎসবের আমেজ।


এ বছর পঞ্জিকার তিথি অনুযায়ী ১১ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। ১৫ অক্টোবর দশমীপূজা শেষে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।


গৌরীপুর উপজেলার বিভিন্ন দুর্গা মন্দির ঘুরে দেখা যায়, শারদীয় দুর্গাপূজার প্রস্তুতির প্রথম পর্বের কাজ ইতিমধ্যেই শেষে হয়েছে । উপজেলা পূজা উদযাপন কমিটির তথ্য অনুযায়ী, এবার উপজেলায় ৬১টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।


এ বছর গৌরীপুর পৌর শহরে ১৭টি, ১নং মইলাকান্দা ইউনিয়নে ৮টি, ৩নং অচিন্তপুরে ৫টি, ৪নং মাওহা ইউনিয়নে ৪টি, ৫ নং সহনাটি ইউনিয়নে ২টি, ৬ নং বোকাইনগর ইউনিয়নে ৪টি, ৭ নং রামগোপালপুর ইউনিয়নে ৫টি, ৮ নং ডৌহাখলা ইউনিয়নে ১০টি, ৯নং ভাংনামারি ইউনিয়নে ১টি ও ১০ নং সিধলা ইউনিয়নে ২টি পূঁজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।


শারদীয় দুর্গোৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সোমবার (৪ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরীপুর থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হালিম সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েলসহ বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।


মতবিনিময় সভায় সুষ্ঠুভাবে পূজা উৎযাপনসহ বিসর্জনের সার্বিক নিরাপত্তা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।


বিবার্তা/হুমায়ুন/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com