এনওসি ছাড়া সাতদিনই ফিরবে বাংলাদেশিরা
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:১২
এনওসি ছাড়া সাতদিনই ফিরবে বাংলাদেশিরা
শার্শা (যশোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে ও তার পার্শ্ববর্তী দেশগুলোতে কোভিড-১৯ পরিস্থিতি উন্নত হওয়ায় স্থলবন্দর দিয়ে পাসপোর্ট যাত্রীদের চলাচল শিথিল করা হয়েছে। চলতি বছরের ২ এপ্রিল থেকে যে বিধিনিষেধ ছিল তা শিথিল করার জন্য আন্তঃমন্ত্রণালয়ের পরামর্শের পরিপেক্ষিতে ১৬ সেপ্টেম্বর থেকে তা কার্যকর হয়।


অনাপত্তিপত্র (এনওসি) ছাড়া সপ্তাহের সাত দিন ভারত থেকে ফিরতে পারবেন বাংলাদেশিরা। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।


বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসার জন্য ভারতে অবস্থানরত যেসব বাংলাদেশিদের ভিসার মেয়াদ ১৫ দিনের কম আছে তারা বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে ফিরতে পারবেন। সেজন্য তাদের দিল্লি, কলকাতা বা আগরতলায় বাংলাদেশ মিশন থেকে অনুমতি নিতে হবে না বর্তমানে চলাচলকারী ছয়টি স্থলবন্দর ও পাঁচটি স্থল শুল্ক স্টেশন যাত্রীদের চলাচলের জন্য আগামী রবিবার থেকে খোলা হবে।


বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ।


তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি আদেশ আমাদের এখানে এসেছে। সেখানে সপ্তাহে সাতদিন দুই দেশের যাত্রীরা আসা-যাওয়া করতে পারবেন। এসময় এনওসি না লাগলেও তাদের করোনা নেগেটিভ সনদ সাথে আনতে হবে।


এ বিষয়ে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী বলেন, যেসব যাত্রীর করোনার উপসর্গ বা পজিটিভ থাকবে তাদের অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।


বিবার্তা/নয়ন/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com