যশোরে জুলাই মাসে ১৯৯ জনের মৃত্যু!
প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১৮:৩৮
যশোরে জুলাই মাসে ১৯৯ জনের মৃত্যু!
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনা সংক্রমণ রোধে যশোরে জুলাই মাসজুড়ে ছিল কঠোর বিধিনিষেধ। তারপরও থেমে ছিল না করোনায় মৃত্যু ও শণাক্তের সংখ্যা। জেলার মোট মৃত্যুর ৫৮ শতাংশই ঘটে এই জুলাই মাসে। এ মাসে জেলায় ১৯৯ জনের মৃত্যু হয়েছে। আর করোনাকালে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মোট ৩৪৪ জনের মৃত্যু হয়েছে।


এদিকে জুলাই মাসে জেলায় শণাক্ত হয়েছে ছয় হাজার ৫০৩ জন। মোট শণাক্তের সংখ্যা ১৮ হাজার ৭৩৭ জন। সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী জেলায় জুলাই মাসে ১৪ হাজার ৬৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শণাক্ত হয়েছেন ছয় হাজার ৩৭২ জন। নমুনা অনুযায়ী শণাক্তের হার ৪৩ দশমিক পাঁচ শতাংশ। এর আগে ৪৯ হাজার ৭১০ নমুনা পরীক্ষা করে শণাক্তের সংখ্যা ছিল ১২ হাজার ৩৬৫ জন। এই মাসে ১৯৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ৩৪৪ জন। মোট মৃত্যুর ৫৮ শতাংশই জুলাই মাসে।


সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিভাগ সবসময় কাজ করে চলেছে। প্রশাসনের সহায়তায় আমরা বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করছি। খুব দ্রুতই এই ভাইরাস থেকে মুক্তি পাবো বলে আশা করছি। করোনা প্রতিরোধে আমাদের সকলের মিলেমিশে কাজ করতে হবে। সকলকে সচেতন হতে হবে। নিজে সচেতন হয়ে নিজে বাঁচতে হবে।
সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ রনি জানান, ৩১ জুলাই সর্বশেষ ফলাফলে ৪৫১টি নমুনা পরীক্ষা করে ১০৯ জনের করোনা শণাক্ত হয়েছে। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন।


১ জুলাই মৃত্যু হয় সাতজনের, ২ জুলাই দুইজন, ৩ জুলাই আটজন, ৪ জুলাই সাতজন, ৫-৭ জুলাই ছয়জন করে, ৮ জুলাই পাঁচজন, ৯ জুলাই এক ধাপে বেড়ে নয়জন, ১০ জুলাই ১০জন, ১১ জুলাই ছয়জন, ১২ জুলাই ১২ জন, ১৩ জুলাই দশজন, ১৪ জুলাই পাঁচজন, ১৫ জুলাই চারজন, ১৬ জুলাই চারজন, ১৭ জুলাই দশজন, ১৮ জুলাই ছয়জন, ১৯ জুলাই ১১ জনের মৃত্যু হয়। এরপর কমতে থাকে।


এরপর ২৫ জুলাই থেকে আবার বাড়তে থাকে। এদিন ছয়জন, পরদিনও ছয়জন। ২৭ জুলাই দুইজন, ২৮ জুলাই ছয়জন, ২৯ জুলাই দুইজন, ৩০ জুলাই সাতজন এবং ৩১ জুলাই মৃত্যু হয় তিনজনের।


বিবার্তা/তুহিন/ইমরান


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com