শিরোনাম
সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ’র লাইসেন্স বাতিল
প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৯:০৬
সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ’র লাইসেন্স বাতিল
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বৃহত্তর স্থলবন্দর বেনাপোল দিয়ে মিথ্যা ঘোষণায় বিপুল পরিমাণ বিভিন্ন প্রকারের ফল ছাড় করিয়ে নেয়ায় ‘রয়েল এন্টারপ্রাইজ’ নামে এক সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হয়েছে। ৩৯ ট্রাক আঙুর, টমেটো ও আনারের চালান ছাড় করে নিয়ে যাওয়ার ঘটনায় জালিয়াতির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (২৭ জুলাই) এ ব্যবস্থা নেয়া হয়।


কাস্টমস সূত্রে জানা গেছে, গত ২৪ জুলাই শনিবার ছুটির দিনে ভারত থেকে ৩৯ ট্রাক আঙুর, টমেটো ও আনারের চালানে মিথ্যা ঘোষণা দিয়ে প্রায় এক কোটি টাকার রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করা হয়। পণ্যগুলো খালাসের দায়িত্বে ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ। কাস্টমস কর্মকর্তাদের না জানিয়ে তারা বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে পণ্যের চালান ছাড় করে নিয়ে যায়।


ঘটনা জানার পর বেনাপোল কাস্টম হাউসের কমিশনার আজিজুর রহমানের নির্দেশে ফাঁকি দেয়া রাজস্ব আদায়ের জন্য চাপ সৃষ্টি করা হয়। ২৬ জুলাই সোমবার সকালে ফাঁকি দেয়া রাজস্ব সরকারি কোষাগারে জমা দিতে বাধ্য হয় সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ।


কাস্টমস সূত্র আরো জানায়, রয়েল এন্টারপ্রাইজ প্রতি শনিবার ছুটির দিন মিথ্যা ঘোষণায় রাজস্ব ফাঁকি দিয়ে পণ্য খালাস করে থাকে।


রয়েল এন্টারপ্রাইজের মালিক রফিকুল ইসলাম রয়েল তার সিঅ্যান্ডএফ এজেন্ট লাইসেন্স বাতিল করার কথা সাংবাদিকদের নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ৩৯ ট্রাক পণ্যের রাজস্ব পরের দিন পরিশোধ করা হয়েছে।


বেনাপোল কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ও লাইসেন্সিং কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. নেয়ামুল ইসলাম জানিয়েছেন, জালিয়াতি করে বন্দর থেকে ৩৯ ট্রাক পণ্য খালাস করে নিয়ে যাওয়ার অভিযোগে রয়েল এন্টারপ্রাইজের লাইসেন্স বাতিল করা হয়েছে। ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। রাজস্ব ফাঁকির বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/তুহিন/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com