শিরোনাম
মসজিদের ঈমাম হত্যার বিচার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন
প্রকাশ : ২২ জুন ২০২১, ১৬:৩১
মসজিদের ঈমাম হত্যার বিচার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের রোয়াংছড়িতে স্বশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ঈমাম নওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে উত্তাল খাগড়াছড়ি। এই হত্যাকান্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করে সন্ত্রাসীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ, ইসলামী রেনেসাঁ, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বেশ কয়েকটি সংগঠন।


মঙ্গলবার (২২ জুন) দুপরে জেলা শহরের শাপলা চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকালে হত্যাকারীদের বিচারের দাবিতে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এতে সংহতি প্রকাশ করে যোগ দেয় ইসলামী রেনেসাঁ খাগড়াছড়ি জেলা শাখাসহ স্থানীয় মুসলিম ধর্মের সাধারণ মানুষসহ ইমাম ও ওলামারা।


ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের বক্তারা সাত দফা দাবি জানিয়ে অভিলম্বে ঈমাম নওমুসলিম ওমর ফারুক এর হত্যাকারীদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারী দেয় সংগঠনটি। একই সাথে পাহাড়ে সেনা ক্যাম্প স্থাপন, চিরুনী অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধারের দাবি জানায়। একই সাথে পার্বত্য চট্টগ্রাম থেকে সন্ত্রাস নির্মূলে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।


ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি মাওলানা কারী উসমান গণির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের মুফতি ইমামুদ্দীন কাসেমী, হাবিবুল্লাহ জাহাঙ্গীর, ইসলামী আন্দোলনের খাগড়াছড়ি জেলা সভাপতি দেলোয়ার হোসেন, ইসলামী রেনেসাঁর খাগড়াছড়ির সমন্বয়ক ইব্রাহীম খলিল।


উল্লেখ্য শুক্রবার (১৮ জুন) বান্দরবানের রোয়াংছড়ির তুলাছড়ি পাড়ায় রাতে নামাজ আদায় শেষে মসজিদ থেকে বের হওয়ার পর সন্ত্রাসীরা ওমর ফারুককে ব্রাশফায়ারে হত্যা কারে। ইসলাম ধর্ম গ্রহণের পূর্বে তার নাম ছিল পূর্ণচন্দ্র ত্রিপুরা। তিনি খ্রিস্টান ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করায় দীর্ঘ দিন ধরে সন্ত্রাসীরা তাকে হত্যার হুমকি দিয়ে আসছিলো। এইসূত্র ধরেই শুক্রবার (১৮ জুন) তাকে ব্রাশ ফায়ার করে হত্যা করে সন্ত্রাসীরা।


বিবার্তা/মামুন/অনামিকা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com