শিরোনাম
আশুলিয়ায় খাল দখল করে স্থাপনা নির্মাণ, এলাকাবাসীর বিক্ষোভ
প্রকাশ : ০৮ জুন ২০২১, ১৪:৩৩
আশুলিয়ায় খাল দখল করে স্থাপনা নির্মাণ, এলাকাবাসীর বিক্ষোভ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় নয়নজুলি নামের একটি সরকারী খাল দখল করে বিভিন্ন বাড়ি ঘর ও কলকারখানা স্থাপন করে পানির প্রবাহ বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।


মঙ্গলবার (৮ জুন) দুপুরে বিশমাইল জিরাবো রোডের আশুলিয়ার পুকুরপাড় এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন ক্ষগিগ্রস্ত এলাকাবাসী। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এসময় কয়েক’শ এলাকাবাসী অংশগ্রহণ করেন।


মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে এসময় এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, আশুলিয়ার বাইপাইল থেকে নয়নজুলি নামের ঐতিহ্যবাহী শতবর্ষী একটি সরকারী খাল তুরাগ নদীতে গিয়ে মিশেছে। কিন্তু গত কয়েক বছর ধরে আশুলিয়ার বেরণ, পুকুরপাড়সহ বিভিন্ন এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি খালটি দখল করে বিভিন্ন বাড়ি ঘর ও কলকারখানাস্থাপন করে খালের পানি প্রবাহ বন্ধ করে দেয়ায় সামান্য বৃষ্টিতে পুকুরপাড়, জিরাবোসহ বিভিন্ন বাড়ি ঘর পানিয়ে তলিয়ে গেছে। যার ফলে বিভিন্ন বাড়ি ঘরের ভাড়াটিয়ারা অন্যস্থানে চলে যাচ্ছে।


বাড়ি ঘর পানিতে তলিয়ে যাওয়ায় গার্মেন্টস শ্রমিকসহ কয়েক হাজার মানুষ পানি বন্দিহয়ে মানবেতর জীবন যাপন করছেন। এছাড়া বৃষ্টির পানির সাথে বিভিন্ন বাড়ি ঘরে জমেছে বিভিন্ন কারখানার ময়লা আবর্জনার পানি। সব মিলিয়ে চরম কষ্টে দিন যাপন করছেন এখানকার বাসিন্দরা।


আজ খালটি উদ্ধারের জন্য এলাকাবাসী সাভার উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এসময় তারা বিশমাইল জিরাবো সড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখেন। সড়কে দেখা দেয় তীব্র যানজট।


এ বিষয়ে আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহিদ হাসান পিন্স বলেন, নয়নজুলি খালটি উদ্ধার প্রক্রিয়া শুরু করেছেন তারা।


বিবার্তা/শরীফুল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com