শিরোনাম
সর্বাত্মক লকডাউনেও সচল হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২১, ১৪:০৯
সর্বাত্মক লকডাউনেও সচল হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে একদিনের ছুটি কাটিয়ে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানি রফতানি কার্যক্রম পুনরায় চালু হয়েছে। যদিও সারাদেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সাতদিনের সর্বাত্মক লকডাউন চলছে। কিন্তু সর্বাত্মক লকডাউনেও সচল রয়েছে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।


হিলি স্থলবন্দরের বেসরকারি অপারেটর প্রতিষ্ঠান পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বিষয়টি নিশ্চিত করে বলেন, পহেলা বৈশাখ ছুটি কাটিয়ে সর্বাত্মক লকডাউনে সচল রয়েছে বন্দরের কার্যক্রম। যেহেতু বন্দরের কার্যক্রম বন্ধ রাখার কোন সরকারি নির্দেশনা নেই। সেহেতু বন্দরের আমদানি-রফতানি, বিভিন্ন পণ্য ট্রাকে উঠা-নামার কাজ স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক নিয়মেই চলছে।


বন্দরের আমদানি-রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, পবিত্র মাহে রমজান মাসে দেশের বাজারে খাদ্য পণ্যের ঘাটতি না হয়। বিশেষ করে পেঁয়াজের মূল্য যেন বৃদ্ধি না হয়, সেই কারণে পহেলা বৈশাখ বাংলা নববর্ষের ছুটি কাটিয়ে সর্বাত্মক লকডাউনে সরকারি বিধি নিষেধ না থাকায়, শতভাগ স্বাস্থ্য বিধি নিশ্চিত করে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক সচল রয়েছে।


এদিকে মন্ত্রীপরিষদ বিভাগের এক নির্দেশনায় জরুরি পরিসেবা হিসেবে দেশের সকল বন্দরগুলোকে লকডাউনের আওতামুক্ত রাখা হয়েছে। ফলে বন্দরের কার্যক্রম পরিচালনায় কোন বাধা-নিষেধ নেই।


বিবার্তা/গোলাম রব্বানী/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com