শিরোনাম
৪ বছর বিদ্যালয়ে না গিয়েও বেতন তুলেছেন শিক্ষক
প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১১:১১
৪ বছর বিদ্যালয়ে না গিয়েও বেতন তুলেছেন শিক্ষক
পটুয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার শ্রীনগর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. জলিলুর রহমানের (ইনডেক্স নম্বর ২১৮৭২৯) বিরুদ্ধে বিএড সনদ জালিয়াতি করে বিএড স্কেলে বেতন উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।


এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর থেকে কয়েক দফা অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলেও বিদ্যালয়ে অনুপস্থিত থেকেই তিনি বেতন ভাতা উত্তোলন করেছেন।


অনুসন্ধানে জানা যায়, শিক্ষক জলিলুর রহমান জাল বিএড সনদ ব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ২০০৫ সালের জুন মাস থেকে বিএড স্কেলে ১১ থেকে ১০ কোডে বেতন তুলছেন। কিন্তু বাস্তবে তিনি বিএড পাস করেননি। এ অবস্থায় ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর থেকে অভিযুক্ত শিক্ষক জলিলুর রহমানকে কারণ দর্শনোর চিঠি দেয়া হলেও কোনো জবাব দেননি তিনি।


এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, অভিযুক্ত শিক্ষক জলিলুর কোনো ধরণের অবহিত না করে ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। তার বিএড সনদ জালিয়াতির বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর থেকে একাধিকবার তদন্ত করার পর অভিযোগ প্রমাণিত হয়েছে। তার বিষয়ে চাকরির বিধিমালা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।


তবে এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সনদ জালিয়াতি করেননি বলে দাবি করেন এবং সংশ্লিষ্ট বিষয়ে আদালতে একাটি মামলা চলমান রয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com