ভোলায় শান্তিপূর্ণ পরিবেশে দুই পৌরসভার ভোটগ্রহণ চলছে
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৩
ভোলায় শান্তিপূর্ণ পরিবেশে দুই পৌরসভার ভোটগ্রহণ চলছে
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চম ধাপে ভোলা জেলায় উৎসমুখর পরিবেশে ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথমবারের মতো ভোট গ্রহণ চলছে।


রবিবার(২৮ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে দুইটি পৌরসভার ১৮টি কেন্দ্রে এক যোগে এ ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।


সকাল থেকেই ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়িয়েছেন। কষ্ট হলেও নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে উচ্ছাস প্রকাশ করেন অনেক ভোটার।


এ দুই পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র ৬ মেয়র প্রার্থী, ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ও ৬২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীসহ মোট ৮৩ জন প্রতিদ্বন্দিতা করছেন।


ভোলা পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন ভোলা জেলা যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামান মনির ও বিএনপি’র ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন ভোলা জেলা বিএনপি’র সাধারন সম্পাদক মো. হারুন আর রসিদ ট্রুম্যান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন আতাউর রহমান।


৯টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।


চরফ্যাশন পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মোরর্শেদ, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক ও উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি মো.হুমায়ুন কবির ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন মোহাম্মদ শরীফ হোসেন। ৯টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে ২৫ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।


এছাড়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে মো. মনির হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে মো. মোস্তাহিদুল হক তানভীর ও সংরক্ষিত নারী ৪, ৫, ৬নং ওয়ার্ডে রেজওয়ানা পারভীন বিনা প্রতিদ্বন্ধিতায় কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন।


এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫৮৩ জন।


এদিকে সকালে চরফ্যাশন পৌরসভায় কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতির হার বেশী।


জেলা রির্টানিং কর্মকর্তা মো. আলা উদ্দিন আল মামুন জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে দুইটি পৌরসভায় চার স্তরের নিরাপত্তার জোরদার করা হয়েছে। নির্বাচনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দুটি পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা জোড়দার করা হয়েছে। দুই প্লাটুন বিজিবি, র‍্যাবের ছয়টি সেকশন, দুইটি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের টিমসহ বিপুল পরিমান পুলিশ ও স্টাইকিং ফোর্স রয়েছে।


বিবার্তা/কামরুজ্জামান/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com