শিরোনাম
রামগতিতে নিষিদ্ধ ট্রলি'র উৎপাতে রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ০৯:৪১
রামগতিতে নিষিদ্ধ ট্রলি'র উৎপাতে রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি
রামগতি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্রাক্টর, জমি চাষ করার কাজে ব্যবহার করার জন্য সরকার লাইসেন্স মওকুফ করেছে। এ সুযোগ কাজে লাগিয়ে কিছু দুষ্কৃতিকারী ট্রলির পিছনে বগি লাগিয়ে ইট ভাটার মাটি টানার কাজে ব্যবহার করছে। ৩ চাকার নছিমন, ৫ থেকে ৬ চাকার অবৈধ ট্রলি একই কাজে ব্যবহৃত হচ্ছে। এর ফলে লক্ষ্মীপুর জেলার অধুনা শহর এবং গ্রামাঞ্চলে বাড়ছে সড়ক দুর্ঘটনা।


রামগতি উপজেলায় একদিকে ব্যাংয়ের ছাতার মতো গড়ে ওঠা ইটভাটার ধোঁয়ায় পরিবেশ দূষণ অন্যদিকে ভাটার মাটি, বালি, ইট পরিবহনে অবৈধ বাহনগুলোর ব্যবহার জনজীবনকে অতীষ্ট করে তুলেছে। দিনে দিনে বসবাস অযোগ্য করে তুলেছে অত্র অঞ্চলকে। রাস্তায় বড় গর্তের সৃষ্টি হচ্ছে। কাঁচা পাকা রাস্তাগুলো ধুলোয় অন্ধকার হয়ে য়ায়। রাস্তারপাশের বাড়িঘর গুলোতে যারা বসবাস করছে তাদের খুবই কষ্ট হচ্ছে। বাজারের ব্যবসায়ীরা এই বাহনগুলোর যন্ত্রণায় অতীষ্ঠ।


এই ৩ বাহনগুলোর অধিকাংশ চালকই ১৪ থেকে ১৯ বছরের তরুণ। এদের অধিকাংশের নেই লাইসেন্স, নেই রাস্তায় চলাচলের কোন জ্ঞান। লক্ষ্মীপু জেলার সকল উপজেলার রাস্তা ঘাট এদের দখলে। ট্রাক্টরগুলোতে অবৈধভাবে লাগানো পিছনের বগিতে কোন সিগনাল লাইট নেই। তাই বোঝা যায় না ট্রাক্টর কোন দিকে মোড় নিচ্ছে। তাই রাস্তায় চলাচলরত অন্য গাড়িগুলোকে বিপাকে থাকতে হয়। ফলে প্রায়ই ঘটছে ভয়াবহ দুর্ঘটনা।


ইতোমধ্যে রামগতি উপজেলায় এলার্জি, শ্বাসকষ্ট এ আক্রান্ত রোগী আশংকাজনকভাবে বাড়তে শুরু করেছে যা অতীতের যেকোন সময়ের তুলনায় অত্যধিক বেশি। মৃত্যুর হারও আশংকাজনক।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com